• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ভোট দিলেন আ.লীগের মেয়র প্রার্থী লিটন


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ১০:৪৬ এএম
ভোট দিলেন আ.লীগের মেয়র প্রার্থী লিটন

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে ভোট দিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২১ জুন) সকাল ৯টা ১০ মিনিটে নগরীর স্যাটেলাইট টাউন স্কুল কেন্দ্রে ভোট দেন লিটন। এর আগে, সকাল ৯টার দিকে স্ত্রী ও মেয়েদের সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে আসেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য। ভোট দেওয়ার পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন এই মেয়র প্রার্থী।

এর আগে, বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রাজশাহী অঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রাসিকের এই সিটি নির্বাচনে খায়রুজ্জামান লিটন ছাড়াও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ৩ প্রার্থী। তারা হলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুল ইসলাম স্বপন, জাকের পার্টির লতিফ আনোয়ার ও ইসলামী আন্দোলনের মুরশিদ আলম।

এছাড়া সাধারণ ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১২ জন। আর সংরক্ষিত নারী আসনের ১০টি ওয়ার্ডে ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাসিকে এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৮২। নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৬৭ ও নারী ১ লাখ ৮০ হাজার ৮০৯ জন। এ তালিকায় ৬ জন তৃতীয় লিঙ্গের ভোটারও রয়েছেন।

রাজশাহীতে ১৫৫টি ভোটকেন্দ্রের ১ হাজার ১৫৩টি কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৩টি এবং স্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ১৬২টি। এর মধ্যে ১৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ৭টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে স্থাপন করা হয়েছে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা। এছাড়া কেন্দ্রের বুথগুলোতেও থাকছে এই ক্যামেরা।

Link copied!