• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারতীয় ট্রাক চালককে মারধর, হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ৪, ২০২৩, ০৯:০৪ পিএম
ভারতীয় ট্রাক চালককে মারধর, হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারতীয় এক ট্রাক চালককে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে স্থলবন্দরে পরিবহন বন্ধ রেখেছে ভারতীয় ট্রাক চালকরা।

রোববার (৪ জুন) হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৩ জুন) বিকেলে হিলি স্থলবন্দর পানামা পোর্টের অভ্যন্তরে মারধরের ঘটনা ঘটে।

হারুন উর রশিদ হারুন বলেন, শনিবার বিকেলে হিলি স্থলবন্দরের পানামা পোর্ট অভ্যন্তরে ভারতীয় ট্রাক চালক বাইরে যেতে চায়। এ সময় তাকে লেবার সরদার বেধড়ক মারধর করে। তারই জের ধরে রোববার সকাল থেকে তারা পণ্য পরিবহন বন্ধ রেখেছে। এতে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা চলছে। আমরা আশা করি খুব দ্রুতই সমাধান হবে বিষয়টি।

বাংলাহিলি সিআ্যন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সহসভাপতি আব্দুল আজিজ বলেন, ভারতীয় ট্রাক চালকেরা বন্দরের বাইরে গিয়ে নারীর সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়ে পড়াসহ নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়েছেন। সেই সঙ্গে করোনার কারণে সরকারি নির্দেশনায় তাদের বন্দরের বাইরে যাওয়া বন্ধ রেখেছিল বন্দর কতৃপক্ষ। কিন্তু তারা বাইরে যাওয়ার দাবি করে আসছিল।

আব্দুল আজিজ বলেন, শনিবার তারা এই দাবিতে বন্দরের ভেতরে বেরিকেট দেন। এ সময় বন্দর কতৃপক্ষের সঙ্গে ভারতীয় ট্রাক চালকদের হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনাকে ঘিরে রোববার সকাল থেকে ভারতীয় ট্রাক চালকেরা পণ্য পরিবহন বন্ধ রাখে। ফলে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

বিষয়টি সমাধানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমরা ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। আশা করছি সমস্যার সমাধান হয়ে যাবে।

Link copied!