• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টাকার বিনিময়ে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেন তারা


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪, ০৮:৫৯ পিএম
টাকার বিনিময়ে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেন তারা

রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ের নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা ও প্রক্সি দেওয়ার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১ এপ্রিল) দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মুকিত সরকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন রাজবাড়ী বালিয়াকান্দির বহরপুর ইউনিয়নের নতুনচর গ্রামের বেলায়েত হুসাইনের ছেলে সাইফুল ইসলাম ওরফে লিটন (৪৪), কালুখালীর বোয়ালিয়া ইউনিয়নের চর নারায়নপুর গ্রামের রহিম মণ্ডলের ছেলে আমিরুল ইসলাম (৩৯) এবং বরিশালের ভোলা সদর থানার মেদুয়া গ্রামের সামছল হক খানের ছেলে আমান উল্লাহ (৩২)।

পুলিশ জানায়, রাজবাড়ী সদর থানা পুলিশ অভিযানে শনিবার (৩০ মার্চ) অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন সিভিল সার্জনের কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণির (১১-২০ গ্রেড) শূন্য পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করে ভুয়া পরীক্ষার্থী সেজে প্রক্সি পরীক্ষা দেন কয়েকজন যুবক।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সদর থানার সিঙ্গার মোড় এলাকার একটি আবাসিক হোটেল অভিযান চালিয়ে সাইফুল ইসলাম ওরফে লিটন, আমান উল্লাহ, আমিরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

এসময় গ্রেপ্তারদের কাছ থেকে বিভিন্ন প্রার্থীর নিকট থেকে প্রক্সি পরীক্ষা দেওয়ার জন্য নেওয়া নগদ ২৪ হাজার ৫০০ টাকা, বিভিন্ন ব্যাংকের চারটি ব্ল্যাঙ্ক চেকের পাতা এবং পরীক্ষা দেওয়ার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, তারা দেশের বিভিন্ন স্থানে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে পরীক্ষা ও প্রতারণামূলকভাবে চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা আত্মসাত করেছেন।

এ বিষয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার জানান, গ্রেপ্তার তিন যুবকসহ মোট সাতজনের বিরুদ্ধে সদর থানায় রোববার (৩১ মার্চ) মামলা করা হয়েছে। ওই দিন বিকেলে তাদের আদালতে পাঠানো হয়।

Link copied!