• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে গালাগাল সহ্য করব না’


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৮:৩২ পিএম
‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে গালাগাল সহ্য করব না’

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, “বঙ্গবন্ধু আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল করবে এগুলো সহ্য করব না। এগুলো মেনে নেওয়ার মতো না।”

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, “আমরা যারা ৭৫ এর পরে রাজনীতিতে এসেছি, তারা শেখ হাসিনাকে মায়ের দৃষ্টিতে দেখি। বিএনপি জামায়াত আমাদের মাকে নিয়ে অশ্লীল ভাষায় গালাগাল করবে, এটাতো আমরা মেনে নেব না। এমন কর্মকাণ্ড আমরা মেনে নিতে পারি না। তাই মনে হয়েছে এবার ঘণ্টা বাজানোর সময় এসেছে। কারণ দেশের সবগুলো আন্দোলন শুরু হয়েছে এ নারায়ণগঞ্জ থেকে। তাই নারায়ণগঞ্জেই আমাদের ঘণ্টা বাজাতে হবে।”

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, “সকালে ঠিকমতো জোরে কাশি দিলে নারায়ণগঞ্জ শহর ফাঁকা হয়ে যাবে অর্ধেক। অথচ তারাই এখন কাঁচের ঘরে থেকে আমাদের নিয়ে নানা ধরনের কথা বলেন। আমাদের গালি দেক কোনো সমস্যা নাই, কিন্তু বঙ্গবন্ধু আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল করবে এগুলো সহ্য করব না।”

শামীম ওসমান বলেন, “নারায়ণগঞ্জে একজন পলিটিক্যাল প্রস্টিটিউট আছেন। তিনি বলেছেন পুলিশ ছাড়া নামতে। আমি পুলিশের কাছে অনুরোধ করছি, আপনাদের যত পুলিশ আছে, সব তাদের পক্ষে যান। সব নিয়ে ঘোষণা করেন পুলিশ আমাদের পক্ষে আছে, তারপর ২৪ ঘণ্টার মধ্যে নারায়ণগঞ্জ ছাড়া করে দেবো।”

আওয়ামী লীগের এই নেতা বলেন, “রাজনীতিতে কিছু হিসাব-নিকাশের বিষয় আছে। আমি যে সব জানি, তা না। তবে খোঁজখবর রাখি। ওরা ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে। তারাই যারা স্বাধীনতার সময় ত্রিশ লাখ মানুষের জীবন নিয়েছিল। দুই লাখ মা-বোনের সম্ভ্রম নিয়েছিল। ওরা ইসলামের কথা বলে মানুষ জবাই করেছিল। আমরা কি এই জন্য মাঠে নামব, না এই জন্য মাঠে নামব না। নামব, স্বাধীনতার সপক্ষের শক্তির জানান দিতে। কী লজ্জা আমাদের? এই শহীদদের রক্তের বিনিময়ে স্বাধীন দেশ রক্ষা করতে আমাদের এক হতে হয়। এই বয়সে মুক্তিযোদ্ধাদের রাস্তায় নেমে স্লোগান দিতে হয়। সেই সময়ে মুক্তিযোদ্ধারা স্লোগান দিয়েছিলেন, ‘বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর।’ আর আজকে আমাদের স্লোগান ধরতে হয়, ‘বীর বাঙালি ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা কর।”

শামীম ওসমান আরও বলেন, “আমি বলি আগামী নির্বাচনে শেখ হাসিনাই হবেন সরকারপ্রধান।”

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি সামছুল ইসলাম ভূইয়া।

Link copied!