• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

মহাসড়কের পাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৫:২৪ পিএম
মহাসড়কের পাশের শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ফরিদপুরের ভাঙ্গা মহাসড়কের পাশে নির্মিত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে মাদারীপুর অঞ্চলের সড়ক ও জনপদ বিভাগ।

মঙ্গলবার (৩০ মে) সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত সড়ক ও জনপদের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়ের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন ফরিদপুরের রিজার্ভ পুলিশ ও স্থানীয় থানা পুলিশ এবং সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা কর্মচারীরা। এ সময় ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ড ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিশ্বরোড গোলচত্বরের আশপাশে অবস্থিত বিভিন্ন ধরনের প্রায় শতাধিক দোকানসহ বিভিন্ন ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে মাদারীপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান বলেন, “মহাসড়কের উন্নয়নের লক্ষ্যে ঢাকা থেকে পটুয়াখালী ও ভাঙ্গা থেকে মোল্লারহাট পর্যন্ত সড়ক ও জনপদের অধিকরণকৃত জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এর আগে আমরা স্থানীয়ভাবে নোটিশ জারি করি, মাইকিং করি এবং লাল পতাকা টাঙিয়ে দেই। তারপরও অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় আমরা অভিযান চালাচ্ছি।”

সড়ক ও জনপদ বিভাগের খুলনা ও বরিশাল জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় বলেন, “ফরিদপুরের ভাঙ্গা এলাকায় সওজ অধিকরণকৃত জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। এ অভিযান আরও তিন দিন চলবে।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!