• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

আশ্রয়দানকারীর সন্তানকে অপহরণ, রোহিঙ্গা যুবক গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৫:৪০ পিএম
আশ্রয়দানকারীর সন্তানকে অপহরণ, রোহিঙ্গা যুবক গ্রেপ্তার
জেলার মানচিত্র

কক্সবাজারে আশ্রয়দানকারীর সন্তানকে অপহরণের অভিযোগে মোহাম্মদ নূর (২১) নামের এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় অপহৃত শিশুটিকেও উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মোহাম্মদ নুর উখিয়ার বালুখালী ক্যাম্প-৯-এর বাসিন্দা শাহ আলমের ছেলে।

রোববার (১০ ডিসেম্বর) গভীর রাতে কক্সবাজারের একটি রিসোর্ট থেকে অপহৃত শিশু উদ্ধার ও মোহাম্মদ নুরকে গ্রেপ্তার করা হয়।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাহমুদ জানান, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি বাগান পাড়া এলাকার মোহাম্মদ ফরিদুল আলম মানবিক কারণে মোহাম্মদ নুরকে তার মুরগির ফার্মে চাকরি দেন। ৮ ডিসেম্বর ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেন দেখার কথা বলে ফরিদুল আলমের ৭ বছর বয়সী ছেলে মিনহাজকে নিয়ে যান নুর। পরে মোবাইল ফোনে মিনহাজের পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তিনি। অন্যথায় শিশুটিকে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়। দুই ধাপে ফরিদুল আলম ৪০ হাজার টাকা পাঠান।  তারপর থেকে কোনো খোঁজ না পেয়ে থানায় অভিযোগ করে মিনহাজের পরিবার।

ডিবির ওসি মো. জাবেদ মাহমুদ আরও জানান, বিভিন্ন মাধ্যমে তদন্তের পর কক্সবাজার পৌর শহরের হোটেল-মোটেল জোনের প্রিন্স রিসোর্ট নামে একটি হোটেলের কক্ষ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। একই সঙ্গে অপহরণকারী মোহাম্মদ নুরকেও গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, গ্রেপ্তার নুরের ব্যাপারে তদন্ত চলছে। এ ঘটনায় অন্য কোনো জড়িত কি না, সেটিও তদন্ত করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!