• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কৃষক বাঁচাতে যা প্রয়োজন, সরকার তাই করবে : কৃষিমন্ত্রী


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪, ০৩:৩৭ পিএম
কৃষক বাঁচাতে যা প্রয়োজন, সরকার তাই করবে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী আব্দুস শহীদ বলেছেন, “কৃষিকে সহজ করতে সরকার যান্ত্রিকরণ বাড়াচ্ছে। দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই সরকার করবে। ধান বিক্রিতে যেন কোনো সিন্ডিকেট তৈরি না হয় সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে। প্রকৃত কৃষকরাই যেন সঠিক দামে ধান বিক্রি করতে পারে সেদিকে কঠোরভাবে লক্ষ্য রাখতে হবে।“

শুক্রবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের দেখার হাওরে বোরো ধান কর্তন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “আমি সিলেট অঞ্চলের মানুষ। আমি হাওরের মানুষের দুঃখ বুঝি। সুনামগঞ্জ একটি ঝুঁকিপূর্ণ এলাকা। আমরা বিগত সময়ে দেখেছি যে হাওরে বন্যা কারণে পুরো জেলার বোরো ফসল নষ্ট হয়ে গেছে, মানুষের কিছুই ছিল না। যাতে বন্যা মোকাবিলা করে আমরা ফসল উৎপাদন চালিয়ে যেতে পারি সেই লক্ষ্যে আমরা কাজ করব।”

আব্দুস শহীদ বলেন, “আমরা যে মেশিন দিই সেগুলো নষ্ট হতেই পারে। আমরা যে গাড়ি চালাই সেগুলোও নষ্ট হয়, পরে আমরা ঠিক করি। এভাবে মেশিনগুলোকেও ঠিক রাখতে হবে মেরামত করার মাধ্যমে। আমরা আশা করি এ বছর ভালোভাবেই ফসল ঘরে তুলতে পারবে কৃষকরা। ধান বিক্রিতে যেন কোনো সিন্ডিকেট তৈরি না হয়, সেদিকে ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের লক্ষ্য রাখতে হবে।”

এ সময় সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য রণজিৎ চন্দ্র সরকারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, কৃষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Link copied!