• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে : ডেপুটি স্পিকার


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৭:০৮ পিএম
জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে : ডেপুটি স্পিকার
ছবি : সংবাদ প্রকাশ

ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, “সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের ভোটেই সরকার নির্বাচিত হবে। অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতার চিন্তা করে কোনো লাভ নেই। ১৯৭১ সালেও মোড়লরা বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল, কোনো লাভ হয়নি।”

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে পাবনার ঈশ্বরদীতে ‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ প্রতিপাদ্যে রূপপুর গ্রীনসিটি মডার্ন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুল হক টুকু বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। উন্নয়নের সঙ্গে সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদারে বহুমুখী কার্যক্রম গ্রহণ করেছে সরকার। দুর্যোগ ও দুর্ঘটনা রোধে ফায়ার সার্ভিসের ভূমিকা প্রশংসনীয়।”

ডেপুটি স্পিকার বলেন, “জাতির পিতার স্বপ্ন ছিল গ্রাম হবে শহর। সেই স্বপ্ন পূরণে নিরলস কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। দুর্যোগ প্রতিরোধ ও দুর্যোগ পরবর্তী ক্ষয়ক্ষতি কমাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনকল্যাণে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে। এর পাশাপাশি বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজে তাদের সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তাদের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য সরকার পর্যাপ্ত সরঞ্জামাদি ও আধুনিক স্টেশন নির্মাণ করছে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য নূরুজ্জামান বিশ্বাস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক শহীদ আতাহার হোসেন।  

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর রাজশাহীর উপপরিচালক ওহিদুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাসসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!