• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঈদে অসহায় মানুষের জন্য বিনা মূল্যের হাট


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৫:১৮ পিএম
ঈদে অসহায় মানুষের জন্য বিনা মূল্যের হাট

বগুড়ার শেরপুর উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় মানুষের জন্য ‘ঈদের ফ্রি হাট’-এর আয়োজন করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) উপজেলার ফুলতলা দাখিল মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ‘হেল্প ফর রিভার্স’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এই আয়োজন করা হয়।

এদিন প্রায় ৪০০ পরিবার বিনা মূল্যে এখান থেকে তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সংগ্রহ করেন। হাটটি বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত চলে।

‘ঈদের ফ্রি হাট’ থেকে খাদ্যসামগ্রী সংগ্রহ করা নার্গিস আক্তার বলেন, তিনি চাল, ডাল, তেল, চিনি, লবন, লাচ্ছা, দুধ, মাছ, মাংস, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় ১৯টি পণ্য এখান থেকে বিনা মূল্যে সংগ্রহ করেছেন।

ঘোলাগাড়ী থেকে আসা বাবুল ইসলাম বলেন, “আমার জীবনে এই প্রথম বিনা মূল্যে এতগুলো পণ্য নিতে পারলাম। খাদ্যসামগ্রী পেয়ে খুবই খুশি লাগছে।”

হেল্প ফর রিভার্সের সাধারণ সম্পাদক তৌফিক এলাহী বলেন, “সংগঠনে বগুড়ার ১০টি উপজেলার মোট ৩০ জন সদস্য রয়েছেন। সংগঠনের প্রত্যেক সদস্যই ব্যবসায়ী ও কর্মজীবী। গত ৭ মাস যাবৎ আমাদের কার্যক্রম আমরা পরিচালনা করে আসছি। মূলত অসহায় ব্যক্তিদের সহযোগিতা করাই সংগঠনটির উদ্দেশ্য। ইতোমধ্যে আমরা সিলেটে বন্যার্তদের এবং বগুড়া জেলার বেশ কিছু গুরুতর অসুস্থ ব্যক্তিকে আর্থিক সহায়তা দিয়ে চিকিৎসার সুযোগ করে দিয়েছি।”

সংগঠনের সভাপতি আরিফুল ইসলাম বলেন, “অনেক দুস্থ পরিবার আছে, যাদের ঈদের দিনেও খাদ্যের অভাবে থাকতে হয়। আমরা তো সব দুস্থদের সহযোগিতা করতে পারব না, আমাদের সাধ্যানুযায়ী আমরা প্রায় ৪০০ পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটানোর পরিকল্পনা করলাম। সেই পরিকল্পনা থেকেই আমরা এই  ফ্রি হাটের আয়োজন করি।”

Link copied!