• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুদকের মামলায় সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ কারাগারে


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৯:০৮ পিএম
দুদকের মামলায় সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ কারাগারে
গ্রেপ্তার আবু সাঈদকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি- প্রতিনিধি

জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রতারণা, জালিয়াতি ও তথ্য গোপনের মাধ্যমে কনিষ্ঠ শিক্ষকদের এমপিওভুক্তকরণসহ মোটা অংকের টাকা আত্নসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাতক্ষীরা সিটি কলেজের সাবেক অধ্যক্ষ আবু সাঈদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে সাতক্ষীরা বিশেষ আদালতের বিচারক, জেলা ও দায়রা জজ চাঁদ মো. আব্দুল আলীম আল রাজী শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের প্যানেল আইনজীবী সাধন চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩০ অক্টোবর আদালত এ মামলার অপর তিন আসামিকেও কারাগারে পাঠিয়েছেন। তারা হলেন সাতক্ষীরা সিটি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক এস এম আবু রায়হান, দর্শন বিভাগের প্রভাষক নাসির আহম্মেদ এবং হিসাব বিজ্ঞানের প্রভাষক অরুন কুমার সরকার।

আদালত সূত্রে জানা যায়, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে কাগজপত্র তৈরি করে চার প্রভাষককে এমপিওভুক্ত করার মাধ্যমে ২০ লাখ ৫৭ হাজার ৩৯৬ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করা হয়। ২০২২ সালের ৯ মার্চ দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রবীর কুমার দাস এই মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের খুলনা অফিসের সহকারী পরিচালক বিজন কুমার রায় চলতি বছরের ৫ মে আদালতে মামলার পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ২৬ অক্টোবর দুদকের দাখিলকৃত অভিযোগপত্র গ্রহণ করে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

Link copied!