• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জ্বিলকদ ১৪৪৫

পাঁচশ জনকে আসামি করে রাবির মামলা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ০৮:৪৪ পিএম
পাঁচশ জনকে আসামি করে রাবির মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলার ঘটনায় ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেছে কর্তৃপক্ষ।

রোববার (১২ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদী হয়ে মতিহার থানায় মামলাটি করেন।

মামলার পর তসলিম আলী ওরফে পিটার (৪৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারের বাসের চেইন মাস্টার। তার বাড়ি নগরীর খোজাপুর এলাকায়।  

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ বলেন, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে একটি মামলা হয়েছে।  এ ঘটনায় তসলিম আলী ওরফে পিটার (৪৫) নামের একজনকে গ্রেপ্তার করা হয়। শিক্ষার্থীদের ওপর হামলায় ঘটনায় তার বড় ভূমিকা ছিল। মামলা হওয়ার পরে বিনোদপুর থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। সংঘর্ষে জড়িত অন্যদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার জেরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন। যাদের মধ্যে ৯২ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনকে আইসিইউতে রাখা হয়েছে।

সংঘর্ষের ঘটনায় প্রশাসনের পদক্ষেপে গাফিলতি এবং তাদের ওপর হামলা ও গুলি চালানোর অভিযোগ তুলে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। রোববার সকাল থেকে প্রশাসন ভবনে তালা, ভিসিকে অবরুদ্ধ ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তল হয়ে উঠে ক্যাম্পাস। 

Link copied!