• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ফেনীতে হচ্ছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১২:৩৫ পিএম
ফেনীতে হচ্ছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম

জাতীয় ক্রীড়া সংস্থার অধীনে দেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম হচ্ছে ফেনীতে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির নির্ধারিত কনসালট্যান্ট প্রতিষ্ঠান প্রফেশনাল অ্যাসোসিয়েট লিমিটেডের স্থপতি মঞ্জুর কে. এইচ. উদ্দিন এ তথ্য জানান।

সভায় সভাপতিত্ব করেন ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

মঞ্জুর কে. এইচ. উদ্দিন বলেন, “ফেনীর শহরতলি লালপুল এলাকার গোবিন্দপুরে ২১ দশমিক ২০ একর জায়গায় প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৬৮৩ কোটি টাকার বেশি। ফেনী স্পোর্টস কমপ্লেক্স নামের এ প্রকল্পে থাকছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের সব সুযোগ-সুবিধাসহ একটি হকি স্টেডিয়াম ও জাতীয় মানের একটি ফুটবল স্টেডিয়াম। আর ইনডোর স্টেডিয়ামে থাকছে টেবিল টেনিস, ভলিবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কেরাম, কারাতে, বক্সিং ও শুটিংয়ের সুযোগ।”

সভায় একই প্রকল্পে অংশীজনদের দাবির পরিপ্রেক্ষিতে একই জায়গায় একটি ক্রিকেট অনুশীলন স্টেডিয়াম সংযোজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রফেশনাল অ্যাসোসিয়েট লিমিটেডের প্রধান স্থপতি আরও বলেন, “এ হকি স্টেডিয়াম থেকে দেশের খেলোয়াড়দের বিশ্বে অবস্থান করে নিতে বেশি সময় লাগবে না। কমপ্লেক্সকে ঘিরে এই জনপদে জাতীয় ও আন্তর্জাতিক মানের অসংখ্য খেলোয়াড়ের জন্য হবে। একই সঙ্গে অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশের ব্যাপক উন্নয়ন ঘটবে।”

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, “আগামীর সব পরীক্ষায় বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম কোথায়। নতুন এ প্রশ্নের জন্ম হবে। যার উত্তর হবে ফেনীবাসীর জন্য গর্বের। একই প্রকল্পে ক্রিকেট অনুশীলন স্টেডিয়ামটি সংযুক্ত হলে আন্তর্জাতিক মানের ফাইভ স্টার হোটেল, উন্নত চিকিৎসা ব্যবস্থাসহ সব শর্ত পূরণে বেশি সময় লাগবে না।”

Link copied!