• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এদেশে সবারই নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে : শামসুল হক টুকু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৭:১৫ পিএম
এদেশে সবারই নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে : শামসুল হক টুকু

বাংলাদেশে সবারই নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু।

রোববার (১৫ অক্টোবর) পাবনার বেড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা-২০২৩ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, “বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে সব ধর্মের মানুষের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সংগ্রামের বিনিময়ে। সবারই এ দেশে নিজ নিজ ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা রয়েছে। বাঙালি প্রতিটি ধর্মীয় উৎসবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। দেশে পূজা উদযাপনের সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সবার।”

শামসুল হক টুকু বলেন, “বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর তার আদর্শের যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে লড়াই করে দেশকে সংবিধানের মূলনীতি অনুযায়ী পরিচালনা করছেন।”

সভায় জেলার প্রতিটি পূজা মণ্ডপের জন্য সরকারি অনুদানের ৫০০ কেজি করে চাল প্রদানের ডিও প্রদান করা হয়। একই সঙ্গে সুন্দরভাবে পূজা উদযাপনের জন্য জেলা পরিষদ হতে প্রত্যেক পূজা মণ্ডপে ২৫০০ টাকা করে বিতরণ করা হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!