• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘মৃতরাও তো ভালো নাই আইজ’


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৪:১২ পিএম
‘মৃতরাও তো ভালো নাই আইজ’

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় একদিনে কবর থেকে ১০টি কঙ্কাল চুরি হয়েছে। শনিবার (২৬ আগস্ট) সকালে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের ঐতিহাসিক ভেলাতৈড় এলাকার যৈদ্দপীর কবরস্থানে এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটে।

ঘটনা জানতে পেরে এলাকাবাসীরা সেখানে ভিড় জমাতে শুরু করেন। সবাই নিজ নিজ স্বজনের কবর রক্ষিত আছে কি না, সেটা দেখার জন্য আসতে থাকেন কবরস্থানে।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে যৌদ্দপীর কবরস্থানের ৯টি পুরাতন কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে বলে ধারনা করছেন সবাই। 

কবরস্থানটির পূর্বপাশে ভেলাতৈড় মহল্লা এবং পশ্চিম পাশে যৈদ্দপীর ডাঙ্গিবস্তি মহল্লা। চুরি হওয়া কঙ্কালগুলোর মধ্যে এই দুই এলাকার বাসিন্দাদের মৃত স্বজনেরা রয়েছেন।

৬০ বছর বয়সী বৃদ্ধ আবেদ আলী জানান, গত তিন মাস আগে সড়ক দুর্ঘটনায় মারা যান তার একমাত্র সন্তান হাসান আলী। ছেলে হারানোর ব্যথা বুকে নিয়ে দিনযাপন করছেন বৃদ্ধ এই বাবা-মা।

প্রতি শুক্রবার ছেলের আত্মার শান্তি কামনায় কবর জিয়ারত করতে যান বৃদ্ধ আবেদ। শনিবারও গিয়েছিলেন ছেলের কবরে। সেখানে গিয়ে দেখেন ছেলের কবর উধাও। কে যেন বেড়া দিয়ে ঘেরা হাসান আলীর কবরের মাটি সরিয়ে তার কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। কবরের পাশে বসে বিলাপ করে বলেন, “কোথায় যামো হামরা? মৃতরাও তো ভালো নাই আইজ।”

এ ব্যাপারে পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ শেখ বলেন, ৯-১০টি পুরাতন কবরের মাটি খোঁড়া ও ঢাকা দেওয়া অবস্থায় দেখা গেছে। আসলে কি হয়েছে এখন পর্যন্ত পরিষ্কার করে কিছু বলা যাচ্ছে না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Link copied!