• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৪:০৫ পিএম
রাজশাহীতে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন চলাকালে মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার (২১ জুন) দুপুর ১টার দিকে মহানগরীর ৪ নম্বর ওয়ার্ডের কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একপক্ষ আরেক পক্ষের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেন। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, এ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও এবারের নির্বাচনের টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী রুহুল আমিন টুনুর লোকজনের ওপর র‌্যাকেট প্রতীকের প্রার্থী আশরাফুল ইসলাম বাবুর সমর্থকদের মধ্যে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। টুনু এক সময় ওয়ার্ড বিএনপির সম্পাদক থাকলেও এখন আওয়ামী লীগের সমর্থক। তবে তার কোনো পদ নেই। এ ছাড়া আশরাফুল ওয়ার্ড যুবলীগের সভাপতি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে ভোটকেন্দ্রের সামনে থাকা টুনুর নির্বাচনী ক্যাম্পে গিয়ে আশরাফুলের লোকজন হামলা ও ভাঙচুর করেন। এরপর দুই পক্ষের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় নির্বাচনী ক্যাম্পের চেয়ার ভেঙে ফেলা হয়। সংঘর্ষের কারণে কিছু সময়ের জন্য ভোটকেন্দ্র ফাঁকা হয়ে যায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে ভোটাররা কেন্দ্রে ফিরে আসেন।

এ ব্যাপারে টুনু বলেন, টিফিন ক্যারিয়ারের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতি দেখে প্রতিদ্বন্দ্বী আশরাফুল তা সহ্য করতে পারছেন না। তাই বিনা উসকানিতে তার লোকজন এ হামলা চালিয়েছে। এতে তার স্ত্রীও আহত হয়েছেন বলেও জানান তিনি।

তবে এ ঘটনা অস্বীকার করে আশরাফুল বলেন, পুরো ঘটনাই মিথ্যা। মানুষের সহমর্মিতা নিতে টুনু এমন অভিযোগ করছেন। মূলত তার লোকজনই হামলা করেছে। এ ঘটনায় তার নির্বাচনী ক্যাম্পও ভাঙচুর করা হয়েছে। তার ভোটারদের কেন্দ্রে ঢুকতে বাধা দিয়েছে। এ ঘটনায় তার পাঁচজন কর্মী সমর্থক আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

তবে ওই ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিবেকানন্দ বিশ্বাস বলেন, তারা কিছু বুঝতে পারেননি। কারণ, এ ঘটনা ভোটকেন্দ্রের বাইরে ঘটেছে। ভোটকেন্দ্রের বাইরে রাস্তায় মারামারি হওয়ায় ভোট গ্রহণে কোনো সমস্যা হয়নি।

জানতে চাইলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, ঘটনার শোনার পরপরই সেখানে স্ট্রাইকিং ফোর্স পৌঁছে যায়। যে কারণে বড় কোনো ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Link copied!