• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

নানা আয়োজনে ডিপিপিএলের মিলনমেলা অনুষ্ঠিত


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৯:৩৮ পিএম
নানা আয়োজনে ডিপিপিএলের মিলনমেলা অনুষ্ঠিত

প্রতি বছরের ন্যায় এবারও ডেনিম প্রোসেসিং প্ল্যান্ট লিমিটেডের (ডিপিপিএল) বার্ষিক মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে ডিএসএল গ্রুপ এবং ডিপিপিএলের প্রধান ‍নির্বাহী মো. জাহাঙ্গীর আলম বেলুন উড়িয়ে ও কবুতর অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসএল গ্রুপের চেয়ারম্যান কাজী মাহজাবীন মমতাজ, ডিপিপিএলের পরিচালক মো. আলমগীর হোসাইন ও কর্মকর্তা-কর্মচারীরা।

প্রধান অতিথির বক্তব্যে ড. আতিউর রহমান বলেন, “এটি এই অঞ্চলের জন্য একটি বড় প্রাপ্তি যে, চান্দিনার বেলাশরের মতো জায়গায় এমন একটি কারখানা প্রতিষ্ঠিত হয়েছে। যা এই অঞ্চলের মানুষের একটি বড় কর্মসংস্থান।”

আতিউর রহমান আরও বলেন, “প্রতিষ্ঠানের অধিকাংশই নারী শ্রমিক। বর্তমানে যে নারী ক্ষমতায়ন তার প্রমাণ এটি। দেশের প্রধানমন্ত্রী থেকে সকল স্তরেই নারীর ক্ষমতায়ন হচ্ছে। এভাবে কর্মসংস্থান সৃষ্টির কারণে দেশের নারীরা আজ এগিয়ে যাচ্ছে।”

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, “এই প্রতিষ্ঠানটিতে চান্দিনার তিন থেকে চার হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। আমার একটি উপদেশ থাকবে যে, প্রাকৃতিক দুর্যোগ, রাষ্ট্রীয় দুর্যোগে যদি কোনো কারণে সমস্যা হয় তাহলে বিশৃঙ্খলা না করে নিজেরা তা সমাধানের চেষ্টা করবেন।”

জাহাঙ্গীর আলম বলেন, “আজ এই আন্দনঘন দিনে আরেকটি বিশেষ দিন, তা হলো ‘বিশ্ব ভালোবাসা দিবস’। আমরা সবসময় আপনাদের পাশে আছি। আপনাদের শ্রমেই এই প্রতিষ্ঠান চলে। আশা করি এই প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিতে আপনারা আরও ভালোভাবে আন্তরিকতার সঙ্গে কাজ উপহার দেবেন।”

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মিলনমেলা আয়োজনের সমাপ্তি টানা হয়।  

Link copied!