• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

স্ত্রীর ডিভোর্স, আর বিয়ে না করার শপথ যুবকের


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৭:২২ পিএম
স্ত্রীর ডিভোর্স, আর বিয়ে না করার শপথ যুবকের

তিন বছর প্রেমের পর আদালতে বিয়ে। ছেলের আর্থিক অস্বচ্ছলতার কারণে ১১ দিনের মাথায় তাদের ডিভোর্স হয়। তাই জীবনে আর কখনো বিয়ে না করার শপথ নিয়েছেন জামালপুরের মেলান্দহ উপজেলার ইশান মাহমুদ শ্রাবন নামের এক যুবক। একই সঙ্গে ১ মণ দুধ দিয়ে গোসল করে নিজেকে পবিত্র হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার (১০ নভেম্বর) উপজেলার কুলিয়া ইউনিয়নের পরগলি গ্রামে এই ঘটনা ঘটে। রোববার (১২ নভেম্বর) রাতে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার শরিফপুর ইউনিনের মির্জাপুর গ্রামের আবুল কাশেমের ছেলে ইশান ‘নান্দিনা শেখ আনোয়ার হোসেন কলেজে’ লেখাপড়া করতেন। কলেজে যাওয়া আসার পথে তিন বছর আগে স্থানীয় এক তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর গত ২৯ অক্টোবর জামালপুর ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে বিয়ে করেন তারা। বিয়ের বিষয়টি জানাজানি হওয়ার পর মেয়ের পরিবার ইশানের বাড়ি আসে। কিন্তু তাদের আর্থিক অবস্থা দুর্বল হওয়ায় বিয়ে মেনে নিতে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে গত ৮ নভেম্বর ইশানকে ডিভোর্স দেয় তার স্ত্রী। ইশান এ ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়ে। প্রেম ও বিয়েতে ব্যর্থ ইশান জীবনে আর বিয়ে না করার সিদ্ধান্ত নিয়েছেন।

ভুক্তভোগী ইশান মাহমুদ বলেন, “আমাদের বিয়ের মাত্র ১১ দিন পর আমাকে ডিভোর্স দিয়েছে। এই স্মৃতি নিয়ে সারাজীবন কাটিয়ে দিতে চাই। নিজের ভুল শুধরে নিয়েছি। সিদ্ধান্ত নিয়েছি জীবনে আর প্রেম ও বিয়ে করব না। মানুষ প্রাক্তনকে ক্ষমা করে না, কিন্তু আমি তাকে মাফ করে দিয়েছি।”

Link copied!