• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

খাল দখলকে কেন্দ্র করে হত্যা, ৪ জনের মৃত্যুদণ্ড


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৪:০১ পিএম
খাল দখলকে কেন্দ্র করে হত্যা, ৪ জনের মৃত্যুদণ্ড

সিলেটের গোয়ানঘাট উপজেলায় খাল দখলকে কেন্দ্র করে তমজিদ আলী নামের এক ব্যক্তিকে হত্যার ঘটনায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২৪ জুলাই) সিলেট বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিভাগীয় স্পেশাল জজ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন গোয়ানঘাট উপজেলার ইটাছকি গ্রামের তুরাব আলীর ছেলে আব্দুর রব, ইদ্রিস আলীর ছেলে আব্দুর রহমান, একই উপজেলার ইস্তি গ্রামের আব্দুল হান্নানের ছেলে রইস আলী ও নুর মিয়ার ছেলে ফজল উদ্দিন।

বিভাগীয় স্পেশাল জজ আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (স্পেশাল পিপি) মো. ফখরুল ইসলাম ও আদালতের পেশকার মোহাম্মদ আহমদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

রায়ের বরাত দিয়ে পেশকার মোহাম্মদ আহমদ আলী জানান, এই মামলায় মোট ১৫ জন আসামি ছিলেন। এর মধ্যে সাজিদুর রহমান নামের এক আসামি মামলা চলাকালে মারা যান। দণ্ডপ্রাপ্ত চার আসামি জামিনে ছিলেন। আজ (২৪ জুলাই) মামলায় রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ৮ আগস্ট সকাল সাড়ে ৬টায় গোয়াইনঘাট উপজেলার ইস্তি গ্রামে খাল দখলকে কেন্দ্র করে তমজিদ আলীকে হাত-পা বেঁধে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন নিহতের স্ত্রী পেয়ারা বেগম ১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। পরে ২০০২ সালের ২ মার্চ এই মামলার চার্জশিট দাখিল করা হয়। পরে ২০০৩ সালের ৫ নভেম্বর সম্পূরক চার্জশিট দাখিল করেন সদর সার্কেলের এএসপি সিদ্দিকী তানজিলুর রহমান। 

Link copied!