• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

নিপাহ ভাইরাসে পুত্রবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ১০:১১ এএম
নিপাহ ভাইরাসে পুত্রবধূর মৃত্যু, শাশুড়ি আইসিইউতে

নওগাঁর মান্দায় খেজুরের কাঁচা রস পান করার পর নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। ওই পরিবারের আরও একজন হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

বুধবার (১ মার্চ) সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন গৃহবধূ ফরিদা বেগম (২৫)।

তিনি উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। এর আগে  ৮ ফেব্রুয়ারি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদা বেগমের শ্বশুর আবদুল হক (৬৫) মারা যান।

এদিকে বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগম (৬০)।

স্থানীয় সূত্রে জানা যায়, ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশে খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে আব্দুল হকের পরিবারের সদস্যরা পান করেন। এর দুদিন পর আব্দুল হকের শরীরে সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরদিন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এদিকে রোববার আব্দুল হকের পুত্রবধূ ফরিদা বেগম সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে পাঠান চিকিৎসকরা। ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও মঙ্গলবার ওই হাসপাতালে পাঠানো হয়। বুধবার বিকেলে ফরিদা বেগম মারা যান।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, “খবর পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ইতোমধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআর,বি-র একটি টিম এ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছে।”

Link copied!