• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

শামীম আশরাফের বিরুদ্ধে এবার সাইবার আইনে মামলা


ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৫:৩৩ পিএম
শামীম আশরাফের বিরুদ্ধে এবার সাইবার আইনে মামলা
কবি ও গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফ। ছবি : সংগৃহীত

ময়মনসিংহের সংস্কৃতিকর্মী ও গ্রাফিক ডিজাইনার কবি শামীম আশরাফের বিরুদ্ধে এবার সাইবার আইনে মামলা করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল আদালতে শামীম আশরাফকে অভিযুক্ত করে মামলাটি করা হয়। সিটি করপোরেশনের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা কাঞ্চন কুমার নন্দী বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে ৫৪ ধারায় করা মামলায় গ্রেপ্তার দেখানো শামীম আশরাফ এদিনই জামিনে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার দুপুর ২টার দিকে ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. তাজুল ইসলাম সোহাগের আদালতে শামীম আশরাফকে হাজির করা হয়। আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন বলে জানিয়েছেন পুলিশের আদালত পরিদর্শক মো. সফিকুল ইসলাম।

পরে বিকেলে কারাগারে জামিন মঞ্জুরের পত্র পৌঁছালে মুক্তি পান শামীম আশরাফ। বিকেল সাড়ে ৪টার দিকে কারাগার থেকে বের হলে তাকে বরণ করে নেন সংস্কৃতিকর্মী ও শুভানুধ্যায়ীরা।

এ সময় শামীম আশরাফ বলেন, “মানুষ যে সুন্দর সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখে এবং এখনো সুন্দর সমাজ বিনির্মাণে কাজ করে যেতে চায় সেটিরই বহিঃপ্রকাশ হচ্ছে আমাকে ভালোবেসে যাওয়া। এই ভালোবাসা নিয়ে সকল অন্যায় নিপীড়ন ফিরিয়ে দিলাম এবং এই শহরের মানুষও সেভাবে ফিরিয়ে দিল। সত্য ও ভালোবাসার জয় হয়েছে।”

ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী আবদুল মালেক বলেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের জন্য দায়িত্ব দিয়েছেন। পিবিআইকে তদন্ত শেষে আগামী ১ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, সিটি করপোরেশন একটি সরকারি প্রতিষ্ঠান। সিটি করপোরেশনের লোগো ব্যবহার করে যদি কেউ অপপ্রচার করে তাহলে আইনের দৃষ্টিতে অবশ্যই তা শাস্তিযোগ্য অপরাধ। যেহেতু সিটি কর্পোরেশনের বিরুদ্ধে লোগো ব্যবহার করে সে অপপ্রচার চালিয়েছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

Link copied!