• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯

বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা রনিসহ দগ্ধ ৫


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৮:৫২ এএম
বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা রনিসহ দগ্ধ ৫

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে তিনজন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৬টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন।

দগ্ধ অন্য চারজন হলেন মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপি পায়রা উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপর বেলুন ওড়াতে গেলে সেটি পারেননি। পরে পুলিশ সদস্যরা গ্যাসের বেলুনগুলো অনুষ্ঠানস্থলের পেছনে নিয়ে যায়। সেখান থেকে অতিথিরা মূল মঞ্চে চলে যান।

কিছুক্ষণ পর কর্তৃপক্ষের কয়েকজন বেলুন না ওড়ার কৈফিয়ত চাইলে বিক্রেতা নিজেই আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টার করে। এ সময় বিস্ফোরণ ঘটে। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হন। পরে পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভায় এবং দ্রুত হাসপাতালে নিয়ে যায়।

জানা গেছে, দগ্ধ পাঁচজনের মধ্যে আবু হেনা রনির শরীরের ১৩ শতাংশ এবং কনস্টেবল জিল্লুর রহমানের শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। তারা শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন। বাকি তিনজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

Link copied!