• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৯:১৩ পিএম
পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা
পিনাকী ভট্টাচার্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের অভিযোগে বিদেশে অবস্থানরত ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট জেলার সহসভাপতি আব্দুর রহমান সাইবার নিরাপত্তা আইনে মামলাটি করেন। তিনি সিলেট নগরীর কুয়ারপার এলাকার বাসিন্দা।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল মামলাটি আমলে নিয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে সিআইডি জোন সিলেটকে নির্দেশ দিয়েছেন।

আদালতের অ্যাডিশনাল পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

পিনাকী ভট্টাচার্য ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন নাজমুল ইসলাম, শাহরিয়ার হোসেন সাকিব (এসএইচ), হাসান মিয়া (হাসান), আব্দুল হাদী, রেজাউল করিম ও ফেসুবক পেইজ ‘ফাইট ফর ডেমোক্রেসী’র অ্যাডমিন শাকিল আহমেদ।

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভাই শেখ কামালকে নিয়ে মিথ্যা বানোয়াট, কুরুচিপূর্ণ ও কাল্পনিক ভিডিও সম্পাদনা করে ছাড়ানোর অভিযোগে মামলাটি করা হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, আসামিরা নামে-বেনামে ও ছদ্মবেশে আওয়ামী লীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হেয় করে প্রোপাগান্ডা চালিয়ে ও গুজব রটিয়ে সামাজিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া অন্যের ছবির সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত করে এবং ব্যঙ্গাত্মক কার্টুন সম্পাদনা করে ছবি তৈরি করে সম্মানহানি ঘটিয়েছেন।

Link copied!