• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

সাতক্ষীরার তিনটি আসনে নৌকা, একটিতে লাঙ্গলের জয়


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ১১:০৮ পিএম
সাতক্ষীরার তিনটি আসনে নৌকা, একটিতে লাঙ্গলের জয়
সাতক্ষীরার তিনটি আসনে নৌকা, একটিতে লাঙ্গলের জয়

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের মধ্যে তিনটিতে নৌকা প্রতীকের প্রার্থী এবং একটিতে লাঙ্গল প্রতীকের প্রার্থী জয় লাভ করেছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণের পর গণনা শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবীর এই ফলাফল ঘোষণা করেন।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া): এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফিরোজ আহমেদ স্বপন বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ দিদার বখত লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৮২১ ভোট।

সাতক্ষীরা-২ (সদর): এই আসনে জাতীয় পার্টির প্রার্থী আশরাফুজ্জামান আশু বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। লাঙ্গল প্রতীকে তিনি পেয়েছেন ৮৮ হাজার ৩৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ঈগল প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৪৪৭ ভোট।

এছাড়া এই আসনের স্বতন্ত্র প্রার্থী এনছান বাহার বুলবুল কাচি প্রতীকে ৪৮০ ভোট, তৃণমূল বিএনপির মোস্তফা ফারহান মেহেদী সোনালী আশ প্রতীকে ৩০৩ ভোট, এনপিপির আনোয়ার হোসেন আম প্রতীকে ৯৩৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী আফসার আলী ট্রাক প্রতীকে ৭ হাজার ৭৯৪ ভোট, বিএনএম এর কামরুজ্জামান বুলু নোঙ্গর প্রতীকে ৭২৫ ভোট পেয়েছেন।  

সাতক্ষীরা-৩ (দেবহাটা, আশাশুনি, কালিগঞ্জের আংশিক): এই আসনে আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৭৩ হাজার ৮৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আলিপ হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৪৭৩ ভোট।

এছাড়া এই আসনের অন্যান্য প্রার্থীদের মধ্যে এনপিপির আব্দুল হামিদ আম প্রতীকে ৪ হাজার ১৮৩ ভোট, জাকের পার্টির মঞ্জুর হাসান গোলাপ ফুলে ১ হাজার ৮৫৫ ভোট, তৃণমূল বিএনপির রুবেল হোসেন সোনালী আশ প্রতীকে ৮৪৭ ভোট, সাম্যবালী দলের তারিকুল ইসলাম চাকা প্রতীকে ৭৭৮ ভোট পেয়েছেন।  

সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক): এই আসনে আওয়ামী লীগের প্রার্থী এস এম আতাউল হক দোলন বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৩৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনএম মনোনীত নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচ এম গোলাম রেজা পেয়েছেন ৩৮ হাজার ৮৮ ভোট।

এই আসনের অন্যান্য প্রার্থীদের মধ্যে তৃণমূল বিএনপির আসলাম আল মেহেদী সোনালী আশ প্রতীকে ৫০৯ ভোট, জাতীয় পার্টির মো. মাহবুবুর রহমান লাঙ্গল প্রতীকে ৩ হাজার ৩৩৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান কাচি প্রতীকে ৫৮২ ভোট, বাংলাদেশ কংগ্রেসের শফিকুল ইসলাম ডাব প্রতীকে ১ হাজার ৩২ ভোট এবং এনপিপির শেখ ইকরামুল আম প্রতীকে ৪৯৩ ভোট পেয়েছেন। 

Link copied!