• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘বাইডেনের কথিত উপদেষ্টার বিচার বাংলাদেশের আইনে হবে’


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০২:২২ পিএম
‘বাইডেনের কথিত উপদেষ্টার বিচার বাংলাদেশের আইনে হবে’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফীর বিচার বাংলাদেশের আইনে হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (৪ নভেম্বর) সকালে সিলেটের আম্বরখানায় ইউনিমার্ট শপিংমলের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জো বাইডেনের কথিত ভুয়া উপদেষ্টা সম্পর্কে আমেরিকা বলেছে ওই লোক তাদের কেউ না। 
আমেরিকা তাদের আইনে হয়তো তার বিচার করবে। আমাদের দেশের আইনেও তার বিচার হবে।

দেশের উন্নয়নে বাধা দিতে বিএনপি হরতাল-অবরোধ কর্মসূচি দিচ্ছে মন্তব্য করেন আব্দুল মোমেন।

বিএনপির প্রধান টার্গেট এখন পুলিশ এমন মন্তব্য করে তিনি বলেন, আপনারা বিএনপির এসব আগুন সন্ত্রাসীদের চিহ্নিত করুন। পুলিশ ও সাংবাদিকদের কোনো দল নেই। তারা নিরপেক্ষ। কিন্তু বিএনপির সন্ত্রাসীরা পুলিশ ও সাংবাদিকদের ওপরও হামলা করছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপি আয়োজিত মহাসমাবেশে ব্যাপক সংঘর্ষ হলে পণ্ড হয়ে যায় দলটির কর্মসূচি। সংঘর্ষের পর সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপি সংবাদ সম্মেলন ডাকে। সেখানে নিজেকে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা পরিচয় দিয়ে বক্তব্য দেন মিয়া জাহিদুল ইসলাম আরেফী। ওই রাতেই তা দেওয়া তথ্য অস্বীকার করে ঢাকায় মার্কিন দূতাবাস।

এক বিজ্ঞপ্তিতে মার্কিন দূতাবাস জানায়, মার্কিন সরকারের কোনো কর্মকর্তাই বিএনপির সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না। বিএনপির পক্ষ থেকেও পরে বলা হয় ওই ব্যক্তি মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা নয়।
পরদিন ২৯ অক্টোবর বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিয়া আরেফীকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
 

Link copied!