• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশে আইনের শাসন আছে : আইনমন্ত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৯:৫৭ পিএম
বাংলাদেশে আইনের শাসন আছে : আইনমন্ত্রী

বর্তমানে বাংলাদেশে আইনের শাসন আছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, “বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে তার বিচার হবে। আমরা দেখেছি বঙ্গবন্ধুর খুনিদেরকে ইনডেমনিটি অর্ডিনেন্স দ্বারা বিচার থেকে বাঁচিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। সেই জামানা আর নেই। এখনকার জামানা ভিন্ন।”

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার আজমপুর রেলস্টেশন চত্বরে উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত দোয়া ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের প্রতি ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, “একজন দুইবার চেষ্টা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেননি। যার নির্বাচনে ড. ইউনূস টাকা দিয়েছিলেন। উনি এখন ড. ইউনূসকে বাঁচানোর সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হতে বলছেন। এটা কীসের সংগ্রাম। বাংলাদেশের মানুষের সাথে সংগ্রাম। বাংলাদেশের মানুষ বিচার চায় এটা কি অন্যায়? আমাদের এটা অপমান করার শামিল।”

আইনমন্ত্রী আরও বলেন, “আমরা সুষ্ঠু বিচার করতে জানি। ড. ইউনূস যদি অন্যায় না করে থাকেন তাহলে তিনি খালাস পাবেন। আর যদি অনুচিত হয়, বিজ্ঞ বিচারক বিচার করবেন। বাংলাদেশে বিচার বিভাগ স্বাধীন। কোনো উছিলায় বাংলাদেশকে অপমান করবেন, বিচার বিভাগকে অপমান করবেন সেই চেষ্টা বন্ধ করুন।”

পরে সাইবার নিরাপত্তা আইন সম্পর্কে টিআইবির মন্তব্য সম্পর্কে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, “টিআইবি যা বলেছে এর কোনোটাই সত্য নয়। সাংবাদিকরা এবং জনগণ ডিজিটাল নিরাপত্তা আইনের পাশে সাইবার নিরাপত্তা আইন রেখে পড়লে তারা বুঝতে পারবে কতটা পরিবর্তন করা হয়েছে। এবং যেখানে ওনাদের (টিআইবি) আপত্তি ছিল সেগুলো দূর করা হয়েছে।”

Link copied!