• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা


সাভার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৮:৫১ এএম
মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
হামলায় বেশ কিছু দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে

সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করা হয় বলে জানা গেছে। এ সময় শিক্ষার্থীসহ ৫ জন আহত হয়েছেন। সেইসঙ্গে উত্তেজিত শিক্ষার্থীদের হামলায় বেশ কিছু দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

রোববার (৫ নভেম্বর) রাতে আশুলিয়ার চানগাঁও মোল্লা মার্কেট এলাকায় সংঘর্ষ ও দোকান ভাঙচুরের ঘটনা ঘটে। এর আগে সন্ধ্যা ৬টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের খাগান এলাকার খাগান-ড্যাফোডিল ইউনিভার্সিটি আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, সন্ধ্যার পর হঠাৎ করে পাশের চানগাঁও এলাকার স্থানীয় লোকজন লাঠিসোঁটা নিয়ে ক্যাম্পাসে ঢুকে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে হামলা করেন। এ সময় ছাত্ররা এগিয়ে এলে দুপক্ষের  মধ্যে ধাওয়া পাল্টা শুরু হয়। পরে তারা ক্যাম্পাসের বাইরে গিয়ে স্থানীয় চানগাঁও মসজিদের মাইকে মাইকিং করে শিক্ষার্থীদের ওপর হামলার ঘোষণা দেন। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৫ শিক্ষার্থী।

আশুলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার বেলায়েত হোসেন জানান, সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগে হামলা চালিয়ে ১৫-২০টি দোকান ভাঙচুর করেছেন। পরে স্থানীয়রা এগিয়ে গেলে শিক্ষার্থীদের সঙ্গে না পেরে এক পর্যায়ে মসজিদে মাইকিং করে লোকজনকে জড়ো করেন।

চানগাঁও মোল্লা মার্কেটের কমিটির সভাপতি শাহরিয়ার সুমন জানান, “হঠাৎ বেশ কিছু শিক্ষার্থী জড়ো হয়ে দোকানে হামলা চালান। এ সময় ৭০টি দোকানে ভাঙচুর ও লুটপাট করে কয়েক কোটি টাকার ক্ষতি করেছে। রাত ১১টার দিকেও ছাত্ররা আবার হামলার প্রস্তুতি নিচ্ছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।”

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আব্দুর রোম্মান খান বলেন, “কয়েকদিন ধরে ক্যাম্পাসের বাইরে উত্তেজনা চলছে। আজকে কয়েকজন শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি।”

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ইটপাটকেলের আঘাতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। উভয় পক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Link copied!