• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জামালপুরে সেই মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০২:৪৩ পিএম
জামালপুরে সেই মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী
নিরাপদ স্থানে শেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনী। ছবি : প্রতিনিধি

জামালপুরের সদর উপজেলার কোজগড় এলাকায় জামালপুর-টাঙ্গাইল মহসড়কের পাশে পরিত্যক্ত অবস্থায় পাওয়া একটি মর্টার শেল বিস্ফোরণের মাধ্যমে নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ১১টার দিকে ঘাটাইলের ১৯ পদাতিক ডিভিশনের বোম ডিসপোজাল ইউনিট নিরাপদ স্থানে শেলটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।

এ সময় এক কিলোমিটার এলাকাজুড়ে নিরাপত্তা বেষ্টনী তৈরি করে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ঘাটাইল সেনানিবাসের ১৯ পদাতিক ডিভিশনের বিগ্রেডিয়ার জেনারেল আশরাফুল কাদেরের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। বোমাটি নিষ্ক্রিয় করতে কাজ করেন ক্যাপ্টেন মোহতাসিম।

ঘটনাস্থলে উপস্থিত জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেনাজ ফেরদৌস জানান, এটি ট্যাঙ্ক ধ্বংকারী একটি মর্টার শেল। ১৯৭১ সালে ব্যবহৃত হয়েছিল। তবে এই শেলটি কীভাবে এখানে এলো তা তদন্ত করে জানানো যাবে।

এর আগে, সোমবার সন্ধ্যায় জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কোজগড় এলাকার জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের পাশে পরিত্যক্ত জায়গায় এই মর্টার শেলটি দেখতে পান স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য কামরুজ্জামান বাবুলকে জানালে তিনি এসে দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ ও র‌্যাব।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও মেহনাজ ফেরদৌস। তিনি বিষয়টি জেলা প্রশাসনের মাধ্যমে ঘাটাইল ক্যান্টনমেন্টে জানালে মঙ্গলবার সকালে ঘাটাইল ক্যান্টনম্যন্ট থেকে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল এসে মর্টার শেলটি উদ্ধার করে।

Link copied!