• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

২৩ বছর পর হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:২৬ পিএম
২৩ বছর পর হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলার হাট বালিগাওঁ এলাকার মিজান হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুর রহমান পাঠানকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার মাতুয়াইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আব্দুর রহমান পাঠান হাট বালিগাওঁ গ্রামের আইয়ূব আলী পাঠানের ছেলে।

টংগিবাড়ী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আল মামুন বলেন, “বালিগাওঁ গ্রামের মিজান হত্যা মামলার প্রধান আসামি আব্দুর রহমান ২০০০ সালে মামলার পর থেকেই তিনি পলাতক ছিলেন। এর মধ্যে তিনি পাঁচ বছর দেশের বাইরে ছিলেন। বাকি ১৮ বছর এ দেশেই ছদ্মবেশ ধরে পালিয়েছিলেন।”

তিনি আরও বলেন, ২০০৪ সালে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত আব্দুর রহমান পাঠানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মামলার অন্য আসামি শিপন বর্তমানে উচ্চ আদালত থেকে জামিনে থাকলেও আব্দুর রহমান পাঠান মামলার শুরু থেকেই পলাতক ছিলেন।”

এ ব্যাপারে টংগিবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব খান বলেন, “যাবজ্জীবন সাজা এড়াতে দীর্ঘদিন ছদ্মবেশ ধরে পালিয়েছিলেন আব্দুর রহমান পাঠান। তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়েছে। আসামিকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।”

Link copied!