• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্য উদ্বোধন


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৯:২৭ পিএম
ফেনীতে আল্লাহর ৯৯ নাম সম্বলিত ভাস্কর্য উদ্বোধন

ফেনী পৌরসভার নান্দনিক সৌন্দর্যের মধ্যে সংযোজন হলো আল্লাহ তাআলার ৯৯টি নাম সম্বলিত আরও একটি ইসলামিক ভাস্কর্য।

রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় শহরের মিজান রোডের সোনালী ব্যাংকের সামনে ইসলামিক ভাস্কর্যটির উদ্বোধন করা হয়। ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ভাস্কর্যটি উদ্বোধন করেন। এসময় চত্বরটির নামকরণ করা হয় শান্তি চত্বর।

সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, “মিজান ময়দানে জেলার সব বড় বড় প্রোগ্রাম হয়। এখানে ঈদের জামাতসহ আন্তর্জাতিক কেরাত সম্মেলন হয়। সেই ময়দানের সম্মুখে আল্লাহর নাম সম্বলিত এ শান্তি চত্ত্বর নিসন্দেহে প্রশংসনীয়। আমরা ধর্মপ্রাণ মুসলমান। আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথীবীর কোথাও নেই। এই প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী আমরা শান্তিতে থাকতে চাই।”

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, “ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসূলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রাসূলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে। এছাড়া ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে কাজ করছি। আশা করছি শহরের আরও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপনের মাধ্যমে মুসলিম রাষ্ট্রের স্বীকৃতি এখান থেকে আরও বেশি উন্মোচিত হবে।”

নবনির্মিত ভাস্কর্যটির ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, পৌর প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান, হারুন মজুমদার,  আমির হোসেন বাহার, কোহিনুর আলম, লুৎফুর রহমান খোকন হাজারী, খালেদ খান, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি সাইফুল্লাহ, কোর্ট মসজিদের খতিব মাওলাসা মীর হোসেনসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Link copied!