• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৪, ০৮:৪৪ পিএম
নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া শিশু দুই ভাইয়ের লাশ উদ্ধার হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে একজনের, শনিবার একই সময়ে আরেক ভাইয়ের লাশ উদ্ধার করা হয়।

মৃত শিশুরা হলো সোহম বড়ুয়া (১১) ও আপন বড়ুয়া (৯)। তারা সম্পর্কে চাচাতো ভাই। তাদের বাড়ি উপজেলার শিলক ইউনিয়নের পূর্ব বড়ুয়াপাড়া গ্রামে।

প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, ঈদের আগের দিন সোহমের জ্যাঠাত ভাই আপন বড়ুয়া ঈদ ও নববর্ষের ছুটিতে পরিবারের সঙ্গে চট্টগ্রাম নগরীর বাসা থেকে গ্রামের বাড়িতে বেড়াতে আসে। গ্রামের বাড়িতে থাকা সোহমের সঙ্গে গতকাল শনিবার দুপুরে ঘরের পাশে কর্ণফুলী নদীতে গোসল করতে যায় আপন। গোসলের একপর্যায়ে পানির স্রোতে তারা তলিয়ে যায়। টের পেয়ে স্থানীয় লোকজন নদীতে খোঁজ চালায়। পরে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশনে খবর দিলে চট্টগ্রাম নগর থেকে ডুবুরি এসে অভিযান চালায়। 

স্থানীয় শিক্ষক অর্পণ বড়ুয়া বলেন, ‘সোহম স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণিতে ও আপন চট্টগ্রাম নগরের একটি স্কুলের চতুর্থ শ্রেণিতে পড়ত।’ 

এ বিষয়ে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, “খবর পেয়ে চট্টগ্রাম নগরের ফায়ার সার্ভিসের ডুবুরিকে খবর দিলে তারা এসে উদ্ধার অভিযান চালায়। পাশাপাশি কাপ্তাই নৌ বাহিনীর ডুবুরি দলও নদীতে নামে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান স্থগিত করলেও নৌ বাহিনীর ডুবুরি দল পরে শনিবার আপনকে মৃত অবস্থায় উদ্ধার করে। আজ রোববার দুপুরে একই দল সোহমের লাশও উদ্ধার করেছে।”

Link copied!