• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

রংপুরে বিএনপির ১৭ নেতাকর্মী আটক


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০২:০০ পিএম
রংপুরে বিএনপির ১৭ নেতাকর্মী আটক

রংপুরে মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিবসহ ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) রাত থেকে রোববার (২৯ অক্টোবর) পর্যন্ত নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান শামু, সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বী বাবুসহ ১৭ জন নেতাকর্মী।

এ বিষয়ে রংপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, রোববার সকালে বিএনপির ৩০-৪০ জন নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ ও নাশকতার প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশ তাদের সরে যেতে বললে তারা মারমুখী হয়ে ওঠে এবং পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের চেষ্টা করে। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে বিএনপির রংপুর মহানগরের আহ্বায়ক ও সদস্যসচিবসহ তিনজনকে আটক করা হয়। এরপর দলীয় কার্যালয়ের ভেতরে তল্লাশি চালিয়ে কিছু ইটপাটকেল জব্দ করা হয়।

এর আগে শনিবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ১৪ নেতাকর্মীকে আটক করা হয়। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নাশকতা ও সহিংসতার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, সরকার পতনের এক দফা দাবিতে শনিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ ছিল বিএনপির। সমাবেশ শুরুর আগেই দুপুরে কাকরাইল মোড়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষটি বিস্তৃত হয়ে বিএনপির সমাবেশের কাছে চলে আসে এবং একপর্যায়ে ফের সংঘর্ষ শুরু হয়। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া হয় এবং পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে নয়াপল্টনের মঞ্চ থেকে হ্যান্ডমাইকে হরতালের ঘোষণা দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Link copied!