• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ইলিশের জালে ১২ কেজির বোয়াল


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১২:০৪ পিএম
ইলিশের জালে ১২ কেজির বোয়াল

মানিকগঞ্জের হরিরামপুরে এক জেলের ইলিশ ধরার জালে আটকা পড়েছে ১২ কেজির এক বোয়াল মাছ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোরে উপজেলার হরিণা ঘাট এলাকার পদ্মা নদীতে এক জেলের জালে বোয়াল মাছটি ধরা পড়ে।

স্থানীয় জেলেরা জানান, বুধবার সন্ধ্যায় চরাঞ্চলের লেছড়াগঞ্জ ইউনিয়নের পাটগ্রাম গ্রামের জেলে আলম মিয়া নদীতে মাছ শিকার করতে যান। ভোর ৫টার দিকে হরিণা ট্রলার ঘাটের অদূরে জাল ফেলে টেনে তোলার সময় বোয়াল মাছটি ইলিশ ধরার জালে আটকা পড়ে। মাছটি বিক্রির জন্য হরিণা ট্রলার ঘাটে এলাকার নিয়ে আসেন আলম। পাটগ্রাম গ্রামের আমির হোসেনসহ পাঁচজন কৃষক বোয়ালটি ১৫ হাজার টাকায় কিনে নেন।

পাটগ্রাম গ্রামের বাসিন্দা ও মৎস্য শিকারি আলম মিয়া বলেন, হরিণা ঘাট থেকে একটু ভেতরে পদ্মায় আজ ভোর ৫টার দিকে ইলিশের জাল তুলতেই বুঝতে পারি বড় কোনো মাছ ধরা পড়েছে। অবশেষে জাল নৌকায় তুলতেই দেখতে পাই বড় একটি বোয়াল জালে আটকা পড়েছে।

মাছ ক্রেতা ও পাটগ্রাম গ্রামের কৃষক আমির হোসেন বলেন, ১২ কেজির বোয়াল মাছটি সরাসরি জেলের কাছ থেকে ১৫ হাজার টাকায় কিনে নিয়েছি। মাছটি হরিণা ঘাটে পানিতে বাঁশের খুঁটি সঙ্গে বেঁধে রাখলে উৎসুক জনতা দেখতে ভিড় করেন। আমিসহ ৫ জন কৃষক ভাগ করে নিয়েছি।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম বলেন, হরিরামপুরে পদ্মায় মাঝে মাঝে বড় বড় বোয়াল, আইর, পাঙাশ, রুই, কাতল মাছ ধরা পরে। আজ একটি বোয়াল ধরা পড়েছে বলে শুনেছি।

Link copied!