• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

ভিখারির নবজাতকের দায়িত্ব নিলেন ওসি


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২১, ০৯:২৮ পিএম
ভিখারির নবজাতকের দায়িত্ব নিলেন ওসি

মিনু আক্তার (২২) নামে এক গর্ভবতী নারী ভিক্ষা করে নগরীর বদ্দারহাট এলাকায়। মিনু থাকেন চাঁন্দগাঁও থানাধীন সমশেরপাড়া বস্তিতে। গর্ভবতীবস্থায় দায়িত্ব না নিয়ে তাকে ফেলে পালিয়ে যায় স্বামী। কোনো উপায় না পেয়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন তিনি।

সোমবার (৩০ আগস্ট) বিকেল বেলা হঠাৎ প্রসবব্যথা শুরু হওয়ায় ওসির সহযোগিতায় চাঁন্দগাঁও থানা পুলিশ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায় মিনুকে। ভর্তিসহ প্রয়োজনীয় সব কাজ করে তাকে হাসপাতালে রেখে আসে পুলিশ। কিন্তু মঙ্গলবার পুলিশ হাসপাতালে গিয়ে জানতে পারে মিনু হাসপাতাল থেকে চলে গেছেন। তার ঠিকানাও সঠিকভাবে জানে না চাঁন্দগাঁও থানা পুলিশ। পরে গতকাল দিনভর খোঁজাখুঁজির পর জানা যায় মিনুর বাসা সমশের পাড়া বস্তিতে।

খোঁজ নিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুর রহমানসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য তার বাসায় হাজির হন। নবাগত শিশুর জন্য নিয়ে যায় উপহার সামগ্রী। ওসি নিজে শিশুটির নাম রাখলেন সাইফুল্লাহ। তাছাড়া সাইফুল্লার ভরণপোষণের দায়িত্বও নেন তিনি। চাঁন্দগাঁও থানার ওসি এবং পুলিশ সদস্যদের এমন মহানুভব কাজে খুশি মিনু।

চাঁন্দগাঁও ওসি মাঈনুর রহমান চৌধুরী বলেন, “আমি আমার টিমের সদস্যদের নিয়ে শুধু আমাদের দায়িত্ব পালন করেছি। শিশুটির নাম রেখেছি সাইফুল্লাহ। যেহেতু শিশুটির বাবা নেই আর মা ভিক্ষা করে তাই তার ভরণপোষণের দায়িত্ব আমি নিলাম।”

Link copied!