• ঢাকা
  • বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১, ১৮ মুহররম ১৪৪৫

‘বাংলাদেশ শ্রীলঙ্কা হচ্ছে না’


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৬:৫৯ পিএম
‘বাংলাদেশ শ্রীলঙ্কা হচ্ছে না’

বাংলা‌দেশ শ্রীলঙ্কার মতো হ‌চ্ছে না বলে মন্তব্য করেছেন পার্বত্য রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।

তিনি ব‌লে‌ছেন, “শ্রীলঙ্কার মেগা প্রজেক্টগু‌লোর মতো বাংলা‌দেশের মেগা প্রজেক্টগুলো মুখ থুবড়ে পড়‌বে না। পদ্মা সেতু চালু হওয়ায় সারাদে‌শের যোগা‌যোগ ব‌্যবস্থার ব‌্যাপক উন্ন‌তি হ‌য়ে‌ছে। কর্ণফু‌লী টানেলও দে‌শের অর্থনীতিতে বড় ভূ‌মিকা রাখ‌বে।”

মঙ্গলবার (৯ আগস্ট) দুপু‌রে টু‌ঙ্গিপাড়ায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের সমা‌ধি‌তে দলীয় নেতাকর্মী‌দের স‌ঙ্গে নি‌য়ে শ্রদ্ধা জানা‌নো শে‌ষে তি‌নি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, “যারা বলেন মেগা প্রজেক্টের দরকার নাই, যারা আমাদের কে হুমকি দেন। তাদের বলতে চাই ২০২২ সালের গত জুলাই মাসে আমারা রপ্তানি করেছি তিনশ আটানব্বই কোটি ডলার। যা প্রায় সাইত্রিশ হাজার লাখ কোটি টাকা। আমাদের প্রবাসী আয় থেকে এসেছে দুইশত নয় কোটি ডলার। সুতরাং বাংলাদেশ শ্রীলঙ্কা হচ্ছে না।”

তিনি আরও বলেন, “আজ জাতির জনকের মাজার জিয়ারত করার পর আমাদের অন্য রকম একটু সাহস পাচ্ছি, অনুপ্রাণিত বোধ করছি। আমরা সকলে যদি ঐক্যবদ্ধভাবে থেকে কাজ করি। তাহলে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখছিলেন তা বাস্তবায়ন করতে পারবে।”

এর আগে, দুপু‌রে তি‌নি জা‌তির পিতার সমা‌ধি‌তে শ্রদ্ধা নি‌বেদন শে‌ষে বঙ্গবন্ধু ও তার প‌রিবা‌রের আত্মার মাগ‌ফিরাত কামনা ক‌রে নিজ নিজ ধর্ম অনুসারে বি‌শেষ প্রার্থনা ক‌রেন নেতাকর্মীরা।

এ সময় রাঙ্গামা‌টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসা মাতব্বর, জেলা প‌রিষদ চেয়ারম‌্যান অংসুইপ্রু চৌধুরীসহ প্রায় ৭ শতা‌ধিক নেতাকর্মী উপ‌স্থিত ছি‌লেন।

Link copied!