• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

জামালপুরে করোনায় ৪ জনের মৃত্যু, আক্রান্ত ৬৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ১২:০৭ এএম
জামালপুরে করোনায় ৪ জনের মৃত্যু, আক্রান্ত ৬৫

জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে তিন উপজেলায় দুই জন নারী ও দুই জন পুরুষের মৃত্যু হয়েছে। তাদের বয়স ৪৫ থেকে ৭০ বছরের মধ্যে। গত ২৪ ঘণ্টায় হোম আইসোলেশনে থেকে দুই জন, জামালপুর জেনারেল হাসপাতালে একজন ও ৬ জুলাই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় ৬৪ জনের মৃত্যু হলো।

অপরদিকে, জেলায় একদিনে ২৭৩ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৬৫ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮০ শতাংশ। শনাক্তের বিপরীতে জেলায় মোট সুস্থ হয়েছে ২৬৪৯ জন। সর্বশেষ হোম আইসোলেশন থেকে জামালপুর সদর উপজেলায় ২৫ জন ও সরিষাবাড়ী উপজেলায় ৫ জনসহ সুস্থ হয়েছে ৩০ জন করোনা রোগী। জেলায় এ পর্যন্ত ২৭৩১৯ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর বিপরীতে শনাক্ত হয়েছে ৩৩৩৩ জন। মোট শনাক্তের হার ১২ দশমিক ২০ শতাংশ।

করোনায় জামালপুর পৌরসভার কাচারীপাড়া এলাকার শাহজাহান আলী (৭০), নয়াপাড়া এলাকার শেফালি বেগম (৫০), দেওয়ানগঞ্জের কৈবধ্যেপাড়া এলাকার রাখি দাস (৪৫) ও বকশিগঞ্জের বাট্টাজোড় এলাকার আব্দুল কাদের (৬০) নামে সর্বশেষ চারজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় জামালপুর সদর উপজেলায় ২৯ জন, মেলান্দহ উপজেলায় ৩ জন, মাদারগঞ্জ উপজেলায় ৩ জন, ইসলামপুর উপজেলায় ৪ জন, সরিষাবাড়ী উপজেলায় ১৩ জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৬ জন ও বকশীগঞ্জ উপজেলায় ৭ জনের কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে।

শুক্রবার (৯ জুলাই) জেলার সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস এসব তথ্য দেন।

তিনি আরও জানান, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৪ টি নমুনা পরীক্ষায় ৪১ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলার স্থায়ী নিবাসীর ১২ টি নমুনা পরীক্ষায় ২ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে RA টেস্টে ৯৭ টি নমুনা পরীক্ষায় ২২ জন অর্থাৎ মোট ২৭৩ টি নমুনা পরীক্ষায় আরও মোট ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

Link copied!