• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

রাশিয়াতেই টিকা নিয়ে বেড়ানো যাবে কম খরচে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৪:৩৭ পিএম
রাশিয়াতেই টিকা নিয়ে বেড়ানো যাবে কম খরচে

'রথ দেখা কলা বেচা' যদি একসঙ্গে হয় তবে কিন্তু  মন্দ হয় না। এই ধরুন, করেনা টিকা নেওয়ার ফাঁকে যদি রাশিয়া ঘুরে আসা যায় তাহলে তো কথাই নেই। 
এমনই সুযোগ করে দিয়েছে দুবাইয়ের এক পর্যটন সংস্থা।

দুবাইয়ের পর্যটন সংস্থা জানায়, রাশিয়ায় গিয়ে টিকা নিন। দুইটি ডোজের মাঝে ২৪ দিনের ব্যবধানে  সময়টাতে ঘুরে দেখুন পুরো দেশটি। এর জন্য ভারতের দিল্লি থেকে মস্কো যাত্রা করতে হবে। পুরো সফর শেষে আবার দিল্লিতে ফিরিয়ে আনা হবে পর্যটকদের। একে বলা হচ্ছে টিকা পর্যটন। টিকা নেওয়ার উদ্দেশে বিদেশ ভ্রমণ।

অভিনব এই অফারে ভারতীয় পর্যটকদের জন্য করোনা টিকার দুটি ডোজের ব্যবস্থা করে দিবে দুবাইয়ের এই পর্যটন সংস্থা। সেই সঙ্গে মাঝখানের ২০ দিনের জন্য আকর্ষণীয়‘সাইট সিয়িং'-এর ব্যবস্থা তো থাকছেই। রাশিয়ার নানা বিখ্যাত পর্যটন স্থলও ঘুরে দেখা যাবে। আর সব মিলিয়ে পর্যটককে গুণতে হবে ১ লাখ ২৯ হাজার টাকা।

পর্যটন সংস্থা আরও জানায়, ওই খরচের মধ্যে ধরা রয়েছে মস্কো-দিল্লি ও দিল্লি-মস্কোর বিমান ভাড়া, সেন্ট পিটার্সবার্গে থ্রি-স্টার হোটেলে ৪ দিনের থাকা, মস্কোর থ্রি-স্টার হোটেলে ২০ দিনের থাকা, মস্কো থেকে সেন্ট পিটার্সবার্গ যাওয়া-আসা ও সেই সঙ্গে ২৪ দিনের ব্রেকফাস্ট ও ডিনারের সুব্যবস্থা। শুধু ভিসার খরচ এই প্যাকেজের অন্তর্ভুক্ত নয়।

এনডিটিভি জানায়, এরই মধ্যে ৩০ জনের একটি দল গত ১৫ মে মস্কো যায়। পরের দলটি গিয়েছে ২৯ মে। পরের দু’টি দল ৭ জুন ও ১৫ জুন মস্কোর উদ্দেশ্যে রওনা করেছে।
 
রাশিয়া সরকার জানায়, এই সুবিধা শুধুমাত্র ভারতীয়রা পাচ্ছে। ভারতীয়দের টিকা দেওয়ার ক্ষেত্রে ছাড় দিয়েছে রাশিয়া। শুধুমাত্র আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট দেখিয়ে রাশিয়া ঘুরে টিকা নেওয়া যাবে।

Link copied!