• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নামিবিয়ার বিপক্ষে সিরিজ হারল জিম্বাবুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ১২:৫৮ পিএম
নামিবিয়ার বিপক্ষে সিরিজ হারল জিম্বাবুয়ে
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের জন্য সময়টা ভালো যাচ্ছে না। দলটি ছিটকে পড়েছে বিশ্বকাপ থেকে। এবার তারা সিরিজ হারল নামিবিয়ার বিপক্ষে। জিম্বাবুয়ে-নামিবিয়ার সিরিজটি ছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। পাঁচ ম্যাচ সিরিজের সেখানে ৩-২ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে নামিবিয়া। শেষ ম্যাচে জিম্বাবুয়েকে তারা হারিয়েছে আট রানে।

ঘরের মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেনি নামিবিয়া। সিকান্দার রাজা ও তেন্ডাই চাতারার বোলিং তোপে ১৮.৪ ওভারে ১০১ রানেই অলআউট হয়ে যায় তারা। দলের পক্ষে জেজে স্মিট ২৮ বল খেলে সর্বোচ্চ ২৯ রান করেন।

স্মিট ছাড়া আর মাত্র তিনজন ব্যাটার দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন। ওপেনার নিকলাস ডাভিন ও জ্যান ফ্রাইলিঙ্ক ১৯ রান করে করেন। ১৩ বলে ১৭ রান করেন জেন গ্রিন।

সিকান্দার রাজা ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। চাতারা ৩.৪ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। দারুণ বল করেছেন রিচার্ড এনগারাভাও। ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন তিনি। বাকি উইকেটটি রায়ান বার্লের।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। সেই সঙ্গে বাড়তে থাকে বল ও রানের ব্যবধান। ১৯তম ওভারের পঞ্চম বলে যখন লুক জঙ্গওয়ে আউট হয়ে যান তখনও জিম্বাবুয়ের হাতের নাগালেই ছিল ম্যাচ। ৭ বলে জয়ের জন্য দরকার ছিল ৯ রান। হাতে ছিল দুই উইকেট। কিন্তু তিন বলের মধ্যেই ২ উইকেট হারিয়ে ৯৩ রানেই থামে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের পক্ষে জঙ্গওয়ে ১৬ বলে সর্বোচ্চ ২৪ রান করেন। নিক ওয়েলচ করেন ৩০ বলে ২৩ রান। বাকিদের মধ্যে রায়ান বার্ল ১৯ ও ক্লিভ মাদান্দে ১৬ রান করেন। নামিবিয়ার পক্ষে বেরনার্ড শ্চুলজ ৪ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। স্মিটও ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট শিকার করেন। 
ম্যাচ সেরা হয়েছেন জনাথন স্মিট আর সিরিজ সেরা হয়েছেন সিকান্দার রাজা।

Link copied!