• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শেষ বলে আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে জিম্বাবুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ১০:১৬ এএম
শেষ বলে আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে জিম্বাবুয়ে
উইকেট লাভের পর জিম্বাবুয়ের সিকান্দার রাজার উদযাপন। ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার রাতে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মধ্যে উত্তেজনাপূর্ণ টি-টোয়েন্টি ম্যাচের ফলাফল নির্ধারিত হয় শেষ বলে। জিম্বাবুয়ের হারারেতে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে ১ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

প্রথমে ব্যাটে নেমে সফরকারীরা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৭ রান করে। জিম্বুাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক সিকান্দার রাজা। স্কোর তাড়া করতে গিয়েও অধিনায়ক খেলেন ৬৫ রানের ম্যাচ জয়ী ইনিংস।

এটি ছিল জিম্বাবুয়ের মাটিতে ফ্লাডলাইটে অনুষ্ঠিত প্রথম ম্যাচ। পিচে ফাটল থাকায় উইকেট ব্যাটারদের জন্য অনুক‚ল ছিল না। ফলে ম্যাচটি লো-স্কোরিং ছিল। সিকান্দার রাজা ছাড়া দুই দলের অন্য কোনও ব্যাটারই দাপট দেখাতে পারেননি। প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ডের ওপেনার অ্যান্ড্রæ বালবির্নি (৩১) ছাড়া আর কেউই ভালো রান পাননি। সিকান্দার আইরিশ ব্যাটার বলবির্নি এবং হ্যারি টেক্টরসহ তিনজনের উইকেট নিয়ে আয়ারল্যান্ডকে বড় স্কোর করতে দেননি।

১৪৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে জিম্বাবুয়ের বাজে শুরুর কারণে দায়িত্ব নেন অধিনায়কই। পাওয়ারপ্লেতে ২১ রানে জিম্বাবুয়ে তাদের প্রধান দুই ব্যাটারকে হারায়। এরপর সিকান্দার ৪২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার আউটে ম্যাচটা দলের জন্য কঠিণ হয়ে পড়ে। জিম্বাবুয়ের জয়ের জন্য ৯ বলে ১১ রান দরকার হয়, তাদের হাতে ছিল মাত্র ২ উইকেট।

শেষ ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৯ রান। চতুর্থ বলে চার মেরে ম্যাচ জিম্বাবুয়ের দিকে নিয়ে যান এনগারওয়া। তবে পরের বলেই আউট হন তিনি। জয়ের জন্য শেষ বলে জিম্বাবুয়ের ২ রান দরকার হয়। সফরকারীরা যদি তাদের মাত্র ১ রানে আটকে দিতো, তাহলেই ম্যাচ টাই হতো। তবে মুজারাবানি দলের জয়ে দারুণ অবদান রাখেন শেষ বলে দুই রান নিয়ে। ম্যাচসেরা হন সিকান্দার।

 

Link copied!