• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০২:৩০ পিএম
বিশ্বকাপের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া
ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। চমক রেখে ঘোষিত এই দলটি প্রাথমিকভাবে দেওয়া হয়েছে, যা চূড়ান্ত করা হবে আগামী সেপ্টেম্বরে।

আর মাত্র ৫৯ দিন, তারপরই মাঠে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ভারতে বসতে যাওয়া টুর্নামেন্টটিতে অংশগ্রহণকারী দলগুলোকে প্রাথমিক স্কোয়াড ঘোষণার তারিখ নির্ধারণ করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। রোববার (৬ আগস্ট) আইসিসি জানিয়ে দিয়েছে আগামী ৯ আগস্টের মধ্যে বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে। আইসিসির সে বিবৃতির পরের দিনই ১৮ সদস্যের বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

এদিকে বিশ্বকাপের জন্য ঘোষিত এই দল নিয়েই দক্ষিণ আফ্রিকা ও ভারত সফর করা হবে বলে জানানো হয়েছে। দলের বড় চমক মারনাস লাবুশেনের না থাকা। অস্ট্রেলিয়ার হয়ে সবশেষ ৯টি ওয়ানডে খেলেছিলেন তিনি। নতুন যুক্ত করা হয়েছে লেগ স্পিনার তানভীর সাঙ্গা এবং অলরাউন্ডার অ্যারন হার্ডিকে। দুজনই অভিষেকের অপেক্ষায় রয়েছেন।

ওয়ানডে দলে অধিনায়কের দায়িত্বে রয়েছেন প্যাট কামিন্স। ভারত ও দক্ষিণ আফ্রিকা সফরেও তিনি থাকবেন বলে জানানো হয়েছে। যদিও অ্যাশেজে চোট পাওয়ার পরে জানানো হয়েছিল, প্রায় ৬ সপ্তাহের মতো বাইরে থাকবেন কামিন্স। এই মুহূর্তে তার ফেরার বার্তা নিশ্চয়ই দলকে স্বস্তি এনে দেবে। বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা গেছে, দুই ওয়ানডে সিরিজে কামিন্স থাকলেও প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলবেন না। এ ছাড়া প্রথম কয়েকটি ম্যাচে তিনি নাও থাকতে পারেন। সে ক্ষেত্রে নেতৃত্বের দায়িত্ব মিচেল মার্শের কাঁধে উঠতে পারে।

অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের প্রাথমিক দল

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্গা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

Link copied!