• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫
ইংলিশ প্রিমিয়ার লিগ

জয় পেয়েছে ম্যান সিটি ও ম্যানইউ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৪:৩৪ পিএম
জয় পেয়েছে ম্যান সিটি ও ম্যানইউ
ম্যাচ শেষে আনন্দিত সিটির খেলোযাড় ও কোচ । ছবি: সংগৃহীত

শনিবার (২৩ সেপ্টেম্বর) প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে দলের পক্ষে গোল দুটি করেন ফিল ফোডেন ও আর্লিং হলান্ড। আর দিনের অপর ম্যাচে ব্রুনো ফার্নান্দেজের একমাত্র গোলে বার্নলিকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগে টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেল ম্যানচেস্টার ইউনাইটেড।

ইতিহাদ স্টেডিয়ামে এদিন গোলের জন্য অপেক্ষা করতে হয়নি ম্যানসিটিকে। সপ্তম মিনিটেই ফিল ফোডেনের গোলে এগিয়ে যায় সিটিজেনরা। স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি দারুণ পাস দিয়েছিলেন কাইল ওয়াকারকে। ইংলিশ ফুলব্যাক সেই বল বাড়ান ফোডেনের উদ্দেশ্যে। দুর্দান্ত শটে দলকে এগিয়ে দেন এই ইংলিশ মিডফিল্ডার।

এর ঠিক সাত মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন আর্লিং হলান্ড। ফোডেন পাস বাড়িয়েছিলেন ম্যাথুস নুনেসকে। তিনি ওপর দিয়ে বল পাঠান পোস্টের কাছে চলে আসা হলান্ডকে। অসাধারন হেডে ব্যবধান দ্বিগুণ করেন এই নরওয়েজিয়ান গোলমেশিন।

প্রথমার্ধে বলের দখল ৭৮ শতাংশ রেখেও আর গোল করতে পারেনি সিটি। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সিটির মিডফিল্ডার রদ্রি। কর্নার লাইনের কাছে ফরেস্টের ইংলিশ মিডফিল্ডার মরগান গিবস-হোয়াইটের সঙ্গে ঝামেলা বাধলে তার গলা চেপে ধরেন রদ্রি। সঙ্গে সঙ্গে রেফারি তাকে লালকার্ড দেখান। পরে অবশ্য ভিএআরে আবার চেক করেন রেফারি কিন্তু তাতে সিদ্ধান্ত বদলেনি।

তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ফরেস্ট। এই অর্ধে সিটির বলের  দখল নেমে আসে ৫৮ শতাংশে। এই জয়ে ছয় খেলার সব কয়টি জিতে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। ৫ ম্যাচে ১৩ পেন্ট নিয়ে দুইয়ে টটেনহ্যাম। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিন ও চারে লিভারপুল ও আর্সেনাল।

অবশেষে স্বস্থির জয় ম্যানচেস্টার উইনাইটেডের। ছবি : সংগৃহীত

এদিকে দিনের আরেক ম্যাচে, বার্নলির মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৫ মিনিটে একমাত্র গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। লিগে দুই ম্যাচে হারার পর জয়ের মুখ দেখল ইউনাইটেড। এই জয়ে ছয় ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠে এসেছে এরিক টেন হ্যাগের দল।

Link copied!