• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ইন্টার মিয়ামিতে মেসির আয় কত?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৯:৪০ পিএম
ইন্টার মিয়ামিতে মেসির আয় কত?
ছবি: সংগৃহীত

পিএসজি ছেড়ে মেসি এখন ইন্টার মায়ামিতে। আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি। মেসির সঙ্গে দলটিতে রয়েছে সার্জিও বুস্কেটস ও জর্দি আলবার মতো খেলোয়াড়রা। এমন তারকা ফুটবলার দলে থাকার পরও দলটির সবচেয়ে বেশি আয় করেন কে উত্তরটা সোজা লিওনেল মেসি।  মেসির পর কে সেটা বলা হয়তো একটু মুশকিল হতে পারে। মায়ামিতে সবচেয়ে কম বেতন পান কে বা মেসির সতীর্থরা কেমন আয় করেন সেটি জানার কৌতূহল অনেকেরই।

মেজর লিগ সকারে (এমএলএস) ইন্টার মায়ামিতে মৌসুমপ্রতি ৫ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক পাবেন মেসি। সর্বোচ্চ বেতন পাওয়ার তালিকায় মেসির পরই রয়েছেন স্পেনের সার্জিও বুস্কেটস। এই ডিফেন্সিভ মিডফিল্ডারের আয় বছরে ১ কোটি ডলার। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন মার্তিনেজ। ৪০ লাখ ডলার পাবেন তিনি। তালিকার চতুর্থ স্থানে রয়েছে আরেক তারকা ফুটবলার জর্দি আলবা। তিনি পাবেন বছরে ১৬ লাখ ডলার। তালিকার পঞ্চম স্থানে রয়েছেন ডিআন্দ্রে ইয়েদলিন।

ক্লাবের বেতনের বাইরেও অন্য খাত থেকে আয় করবেন মেসি। অ্যাপল ও অ্যাডিডাস থেকে অর্থ পাবেন তিনি। বিখ্যাত এই দুই প্রতিষ্ঠান এমএলএসের সঙ্গে চুক্তিবদ্ধ। মেসিদের খেলা দেখানো হয় অ্যাপল টিভি প্লাসে। নতুন সাবস্ক্রাইবারদের ম্যাচ দেখিয়ে যে আয় হবে, সেখান থেকে একটি অংশ মেসি পাবেন। প্রায় ১০ বছরের জন্য আড়াই বিলিয়ন ডলারের চুক্তি রয়েছে অ্যাপল ও এমএলএসের।

ইন্টার মায়ামিতে সর্বোচ্চ আয় করা শীর্ষ ১০ ফুটবলার

১. লিওনেল মেসি (৫ কোটি ৪০ লাখ ডলার) ২. সার্জিও বুস্কেটস (১ কোটি ডলার), ৩. জোসেফ মার্তিনেজ (৪০ লাখ ডলার), ৪. জর্দি আলবা (১৬ লাখ ডলার), ৫. ডিআন্দ্রে ইয়েদলিন (৮ লাখ ২৫ হাজার ডলার), ৬. জিন মোতা (৭ লাখ ৫০ হাজার ডলার), ৭.  গ্রেগোরি (৭ লাখ ২৫ হাজার ডলার), ৮. কোরেন্তিন জঁ (৭ লাখ ২০ হাজার ডলার), ৯. সের্হি ক্রিপ্তসভ (৫ লাখ ৫৫ হাজার ডলার), ১০. লিওনার্দো কামপানা (৫ লাখ ৫০ হাজার)

 

Link copied!