• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

কোহলির পরামর্শে অপ্রতিরোধ্য বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৭:৪১ পিএম
কোহলির পরামর্শে  অপ্রতিরোধ্য বাবর
বিরাট কোহলি ও বাবর আজম। ছবি : সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে পাকিস্তান। আর পাকিস্তানের এই জয়ে ব্যাট হাতে দারুণ খেলেছেন বাবর আজম। নেপালের বিপক্ষে খেলেছেন ১৫১ রানের ইনিংস। ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা পাক অধিনায়ক মাথা ব্যথার কারণ হতে পারে ভারতেরও। পাকিস্তানের দ্বিতীয় ও শেষ ম্যাচে প্রতিপক্ষ ভারত। এশিয়া কাপে রোহিত শর্মাদের এটাই  প্রথম ম্যাচ। এই ম্যাচের আগে পাক অধিনায়ক বললেন বিরাট কোহলির পরামর্শে কীভাবে বদলে গেলেন তিনি।

কে সেরা? পাকিস্তানের অধিনায়ক বাবর আজম না ভারতের ব্যাটিং কিং বিরাট কোহলি। এমন প্রশ্নে গোটা সমর্থক দুই ভাগ হয়ে গেলেও এই দুই ক্রিকেটার উল্টো এক অেপরের প্রশংসা করে ক্ষান্ত হননা। কয়দিন আগেই কোহলি বাবরকে তিন ফরম্যাটে সেরা ব্যাটসম্যান বলেছিলেন। এবার কোহলির সেই প্রশংসার উত্তর দিলেন বাবর আজম।

বাবর বলেন, “বিরাটের থেকে অনেক কিছু শিখেছি। ওর মতো ক্রিকেটার যদি প্রশংসা করে, তা হলে আত্মবিশ্বাস বেড়ে যায়। বিরাটের সঙ্গে কথা বলাটা আমার কাছে খুবই গর্বের মুহূর্ত। ২০১৯ সালে বিরাটের সঙ্গে কথা হয়েছিল আমার। সেই সময় ও দারুণ ফর্মে। এখনও সেই ফর্মেই রয়েছে। আমার ব্যাটিং নিয়ে বিরাটকে প্রশ্ন করেছিলাম। ও আমাকে খুব গভীর ভাবে অনেক কিছু বুঝিয়েছিল। সেটা আমাকে অনেক সাহায্য করেছিল।”

গত বছর কোহলি পাকিস্তান অধিনায়কের প্রশংসা করেছিলেন। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন, “প্রথম দিন থেকেই সে আমাকে প্রচুর শ্রদ্ধা ও সম্মান দেখিয়েছে এবং সেটার পরিবর্তন হয়নি। সব ফরম্যাট মিলিয়েই সম্ভবত বর্তমানে বিশ্বের সেরা ব্যাটার। ধারাবাহিকভাবে সব ফরম্যাটেই সে পারফরম্যান্স করে। তাকে খেলতে দেখাটা আমি সব সময়ে উপভোগ করি।”

এর আগে কোহলির বাজে সময়ে তাঁর প্রতি সমর্থন জানিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর। এক টুইটে তিনি লিখেছিলেন,“এই বাজে সময়টা পার হয়ে যাবে, মানসিক দৃঢ়তা ধরে রাখুন।” বাবরের টুইটের জবাবে কোহলি লিখেছিলেন, “তোমাকে ধন্যবাদ। আলো ছড়িয়ে যাও, আরও ওপরে উঠতে থাকো। তোমার জন্য শুভকামনা রইল।”
 

Link copied!