• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তান বোলিং কোচের দায়িত্ব পেলেন সাবেক দুই বোলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৩:৩৫ পিএম
পাকিস্তান বোলিং কোচের দায়িত্ব পেলেন সাবেক দুই বোলার
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর পুরো ঢেলে সাজানো হচ্ছে দেশটির ক্রিকেট কাঠামো। অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। নির্বাচক প্যানেলকে সরিয়ে দেওয়া হয়েছে। ছেঁটে ফেলা হয়েছে সব বিদেশি কোচিং প্যানেলকে। এরই মধ্যে সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ সঙ্গে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পেয়েছেন হেড কোচের দায়িত্বও। নির্বাচক প্যানেলের প্রধান করা হয়েছে ওয়াহাব রিয়াজকে।

এবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে সিরিজের আগে পেস বোলিং ও স্পিন বোলিং কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে দেশটির হয়ে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা পেসার উমর গুল ও স্পিনার সাঈদ আজমলকে। খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট পাকিস্তান।

ছবি : সংগৃহীত

নতুন দায়িত্ব পেয়ে পাকিস্তানের সাবেক ক্রিকেটার উমর গুল বলেন, “পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব পেয়ে আমি অত্যন্ত খুশি এবং সম্মানিত বোধ করছি। আমাকে দেশের ক্রিকেটের উন্নয়নে অবদান রাখার সুযোগ করে দেওয়ায় পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের প্রতি কৃতজ্ঞতা। এর আগেও ছেলেদের দলটির সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা রয়েছে, আমার লক্ষ্য এই দফায় পেস বিভাগকে আরও উচ্চতায় নিয়ে যাওয়া।”

অন্যদিকে সাঈদ আজমল বলেন, “এই দায়িত্ব দেওয়ার মাধ্যমে পিসিবি আমাকে অনেক সম্মানিত করেছে, তাই তাদের প্রতি অনেক কৃতজ্ঞতা। জাতীয় দলের স্পিন বিভাগের উন্নয়নে কাজ করার সুযোগ পাওয়ায় আমি অনেক আনন্দিত। আমার বিশ্বাস-ক্রিকেট ক্যারিয়ার এবং অতীত কোচিংয়ের অভিজ্ঞতা জাতীয় দলেও স্পিনারদের নিয়ে সমৃদ্ধ ভাণ্ডার গড়ে তুলতে সাহায্য করবে।”

২০১৬ সালে ক্রিকেটকে বিদায় জানানোর আগে পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্টে ১৬৩ উইকেট, ১৩০ ওয়ানডেতে ১৭৯ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৮৫টি উইকেট শিকার করেছেন উমর গুল। অন্যদিকে ২০০৮ সালে পাকিস্তান জাতীয় দলে অভিষেক হওয়া এই অফ-স্পিনার ৩৫ টেস্ট, ১১৩টি ওয়ানডে ও ৬৪টি টি-টোয়েন্টি ম্যাচে পেয়েছেন সবমিলে ৪৪৭ উইকেট। যেখানে টেস্টে ১৭৮, ওয়ানডেতে ১৮৪ ও টি-টোয়েন্টিতে ৮৫ উইকেট।

Link copied!