• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

নিউজিল্যান্ডকে হারিয়ে আরব আমিরাতের ইতিহাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ১২:৩৬ পিএম
নিউজিল্যান্ডকে হারিয়ে আরব আমিরাতের ইতিহাস
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল আইসিসির সহযোগী সদস্য দেশ সংযুক্ত আরব আমিরাত। শনিবার (১৯ আগস্ট) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে তারা। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো সহযোগী দেশের বিপক্ষে হারল নিউজিল্যান্ড।

এদিন প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪২ রান তোলে নিউজিল্যান্ড। জবাবে ৩ উইকেটে ১৪৪ করে জয় তুলে নেয় আমিরাত। এই জয়ের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এর সমতায় ফিরল স্বাগতিকরা। এর আগে প্রথম ম্যাচটি ১৯ রানে জিতেছিল নিউজিল্যান্ড।

এদিন টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আমিরাত। শুরুতে মুহাম্মদ জাওয়াদুল্লাহ ও আয়ান আফজাল খানের বোলিং তোপে কিউইদের টপ-অর্ডার ভেঙে পড়ে। ৩৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। সফরকারীদের টপ-অর্ডার ব্যাটারদের মধ্যে চাঁদ বোয়েস সর্বোচ্চ ২১ রান করেন।

কিউইদের খাদের কিনারা থেকে টেনে তোলেন মার্ক চ্যাপম্যান ও জেমস নিশাম। দুইজন ৫৩ রানের জুটি গড়েন। নিশানের ২১ রান করে ফিরলে এই জুটি ভাঙে। শেষ পর্যন্ত চ্যাপম্যানের ৬৩ রানের কল্যাণে লড়াইয়ের পুঁজি পায় নিউজিল্যান্ড।

জবাবে আমিরাতের স্কোর বোর্ডে রান যোগ করার আগেই ওপেনার আরিয়ানশ শর্মা প্যাভিলিয়ানের পথ ধরেন। এরপর বৃত্তি অরবিন্দরকে সঙ্গে নিয়ে অধিনায়ক মুহাম্মদ ওয়াসিম ৪০ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙে ২৫ রানে অরবিন্দর আউট হলে। এরপর অধিনায়ক ৫৫ রানের বিদায় নিলে বিশাল হামিদকে সঙ্গে নিয়ে আসিফ খান অপরাজিত ৪৮ রানে জুটি গড়েন। এই পার্টনারশিপের কল্যাণে ২৬ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় পায় আরব আমিরাত। 

Link copied!