• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজকে নিয়ে দিল্লির শেষ বলে হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩, ১২:০৮ পিএম
মোস্তাফিজকে নিয়ে দিল্লির শেষ বলে হার

টানা তিন ম্যাচ ডাগআউটে বসে থাকার পর অবশেষে অপেক্ষা ফুরিয়েছে মোস্তাফিজুর রহমানের। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দিল্লির একাদশে খেলার সুযোগ পেয়েছেন এই বাংলাদেশ বাঁ হাতি পেসার। তবে জয়ের অপেক্ষা ফুরায়নি দিল্লির। টানা চার ম্যাচ হেরেছে দলটি। এদিকে, মুম্বাই শেষ বলের রোমাঞ্চে ৬ উইকেটে তুলে নিয়েছে প্রথম জয়।

ঘরের মাঠ অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নামে দিল্লি। শুরুতে ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শ্ব বেশ ভালোই খেলতে থাকেন। দলীয় ৩৩ রানে পৃথ্বী শ্ব আউট হন ব্যক্তিগত ১৫ রানে। ওয়ার্নার এবার মনিষ পান্ডের সঙ্গে জুটি গড়েন। এই জুটি ভাঙে দলীয় ৭৬ রানে। এই জুটির পর দলের রান ১০০ হতে না হতেই আরও ৩ উইকেট হারায় দিল্লি।

তবে এরপর অক্ষর প্যাটেল ও ওয়ার্নার রানের গতি সচল রাখেন। তাদের দুজনের ব্যাট থেকেই আসে ফিফটি। তবে বাকি ব্যাটারদের ব্যাটিং ব্যর্থতায় ১৯.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৭২ রান তোলে দিল্লি।

জবাবে দুর্দান্ত শুরু হয় মুম্বাইয়ের। রোহিত শর্মা ও ঈশান কিশানের ওপেনিং জুটি থামে ৭১ রানে। কিশান ৩১ রানে ফেরেন। এরপর রোহিত জুটি গড়েন তিলক ভার্মার সঙ্গে। দলীয় ১৩৯ রানে তিলক ৪১ রানে ফেরেন। ধারাবাহিক ব্যর্থ সূর্যকুমার যাদব এদিনও মারেন গোল্ডেন ডাক। দলীয় ১৪৩ রানে রোহিত ব্যক্তিগত ৬৫ রানে ফিরলে শঙ্কায় পড়ে যায় মুম্বাই। 

এই ম্যাচেও বেশ নাটকীয়তা তৈরি হয়েছিল। শেষ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ৫ রান। নরকিয়ার প্রথম বলে ক্যামেরন গ্রিন ১ রান নেন। দ্বিতীয় বলে টিম ডেভিড ক্যাচ তুলে দেন। কিন্তু সহজ ক্যাচ ফেলেন মুকেশ। পরের বল ডট।

চতুর্থ বলে ডেভিড এক রান নেন। পঞ্চম বলেও আসে ১ রান। শেষ বলে প্রয়োজন ২ রান। ডেভিড বাউন্ডারি মারার চেষ্টা করলেও ব্যর্থ হন। বল যে দূরত্বে যায়, তাতে ১ রান নেওয়া সম্ভব ছিল। কিন্তু ঝুঁকি নিয়ে দৌড়ে ২ রান নেন ডেভিড। রানআউটের সুযোগ থাকলেও কাজে লাগাতে পারেনি ওয়ার্নাররা।

দিল্লির এটা চতুর্থ হার, মুম্বাইয়ের প্রথম জয়। মোস্তাফিজ ৪ ওভার বল করে ৩৮ রানের বিনিময়ে ১ উইকেট পান।
 

Link copied!