• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

যে কারণে একদিন আগেই শুরু হবে হকি লিগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৪:৪৬ পিএম
যে কারণে একদিন আগেই শুরু হবে হকি লিগ
এই মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামেই হবে লিগের খেলা। ছবি: সংগৃহীত

ফুটবলের মতোই এক সময়ের সম্ভাবনাময় খেলা হকি এখন ‘মৃতপ্রায়’। হকিকে আগের অবস্থায় ফিরিয়ে নিতে বাংলাদেশ হকি ফেডারেশন বার বারই প্রতিশ্রুতি দিচ্ছে, কিন্তু সেটা আর সম্ভব হচ্ছে না। ভালো অবস্থায় ফেরা তো দূরের কথা, হকি যেন বিলীন হওয়ার পথে। এবার নতুন করে চেষ্টা শুরু করেছেন হকির কর্মকর্তারা। তিন বছর বন্ধ থাকার পর ফের হকি লিগ শুরুর সিদ্ধান্ত নিয়েছেন তারা। 

ক্লাবগুলোর সঙ্গে সভা করে ৮ মার্চ লিগ শুরুর তারিখ ঘোষণা করেছিল হকি ফেডারেশন। তবে তিনটি ক্লাবের অসম্মতিতে লিগ একদিন এগিয়ে আনতে বাধ্য হয়েছে ফেডারেশন।

সোমবার রাতে জরুরি সভা করে ফেডারেশন লিগ ৭ মার্চ থেকে শুরুর সিদ্ধান্ত নিয়েছে।

আবাহনী, মোহামেডান ও উষার দাবি ছিল পূর্ব নির্ধারিত তারিখ ৬ মার্চ লিগ শুরু করার। আর লিগের বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্সের দাবি ছিল, আনুষ্ঠানিকভাবে প্রকাশিত সূচি অনুযায়ী ৮ মার্চ লিগ শুরু করতে হবে। সভায় দুই পক্ষের কারও দাবিই পূরণ হয়নি। ৬ ও ৮ মার্চের মাঝামাঝি ৭ মার্চ লিগ শুরুর সিদ্ধান্ত হয়েছে।

উষা ক্রীড়া চক্রের দাবি ছিল লিগের শুরু থেকেই বিদেশি আম্পায়ার আনার। ৮ মার্চের পরিবর্তে লিগ একদিন এগিয়ে আসায় বিদেশি আম্পায়ার নিয়ে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। সবমিলিয়ে তিন বছর পর হকি লিগ শুরু হওয়ার আগেই উত্তাপের আঁচ। এখন দেখার বিষয় ক্লাবগুলোকে ফেডারেশন কীভাবে ‘বশে’ এনে লিগ ঠিকঠাক আয়োজন করে।
 

Link copied!