• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

যে কারণে বিশ্বকাপ খেলবেন না স্টোকস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৪:২৬ পিএম
যে কারণে বিশ্বকাপ খেলবেন না স্টোকস
বেন স্টোকস। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মাটিতে আগামী জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণ করবেন না ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। 

সাম্প্রতিক সময়ে নিজে ব্যক্তিগতভাবে যেমন ভালো করতে পারেননি, তেমনি ইংলিশরাও দলীয় সাফল্য পাচ্ছে না। এরই মাঝে বিশ্বকাপ দোরগোড়ায়। নতুন করে চমকে দেওয়া এক সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। গত আসরের ফাইনালের এই নায়ক আসন্ন বিশ্বকাপের ইংল্যান্ড দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মূলত পুরো গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট থেকেই বিরতি চেয়েছেন ৩২ বছর বয়সী স্টোকস। 

ইনজুরি থেকে সেরে উঠতে গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ শেষে হাঁটুতে অস্ত্রোপচার করেছিলেন স্টোকস। এর আগে থেকেই তিনি বোলিং বন্ধ রেখেছিলেন। তবে এখনও হাঁটুর চোট থেকে তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। ফলে ক্রিকেট থেকে বিরতি নিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হয়ে ফিরে আসতে চান এই ইংলিশ তারকা। 

উল্লেখ্য, ১ জুন থেকে পর্দা উঠবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। এরপর ৪ মার্চ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বার্বাডোজে নিজেদের যাত্রা শুরু করবে বর্তমান চ্যাম্পিয়ন ইংলিশরা। এরপর গ্রুপপর্বে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়া, ওমান ও নামিবিয়ার বিপক্ষে।
 

Link copied!