• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

যে কারণে ওয়ানডে ছাড়তে চান মিচেল স্টার্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৩:৫০ পিএম
যে কারণে ওয়ানডে ছাড়তে চান মিচেল স্টার্ক
মিচেল স্টার্ক। ছবি সংগৃহীত

২০১৫ সালে নিজেদের মাটিতে এবং ২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। ওই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মিচেল স্টার্ক। ক্রিকেটের এই ফরম্যাটে বিশ্বকাপ সহ ১২১ ম্যাচে ২৩৬টি উইকেট পেয়েছেন। সেই স্টার্ক এখন ওয়ানডে ক্রিকেট থেকেই অবসরের চিন্তা-ভাবনা করছেন। 

৯ বছর পর মিচেল স্টার্কের আইপিএলে ফেরাটা ছিল রাজকীয়ভাবে। ইতিহাসে সর্বোচ্চ ২৪ কোটি ৭৫ লাখ রুপি দিয়ে তাকে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স।

বাঁহাতি এই পেসারের শুরুটা মলিন হলেও এবারের আসরে শেষটা হয়েছে দুর্দান্ত। 

ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে শিরোপা জিতেছে কলকাতা। মাত্র ১৪ রানে ২ উইকেট নিয়ে ফাইনালে ম্যাচসেরা হন স্টার্ক। আইপিএল জয়ের পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত হওয়া নিয়ে নতুন করে ভাবছেন এই অজি পেসার। সেজন্য অবসর নিতে পারেন ওয়ানডে ক্রিকেট থেকে।

স্টার্ক বলেন, ‘শেষ ৯ বছরে আমি অস্ট্রেলিয়ান ক্রিকেটকে প্রাধান্য দিয়েছি। নিজের শরীরকে বিশ্রামের সুযোগ দিয়েছি ও ক্রিকেটের বাইরে কিছু সময় স্ত্রীর সঙ্গে কাটিয়েছি, তাই শেষ ৯ বছরে এসব নিয়েই ভেবেছি। দেখুন, আমি নিশ্চিতভাবে ক্যারিয়ারের শুরুর চেয়ে শেষের দিকেই আছি। একটা ফরম্যাট (ওয়ানডে) হয়তো ছেড়ে দিতে হবে। পরবর্তী ওয়ানডে বিশ্বকাপ হতে অনেক সময় বাকি এবং এই সংস্করণটা আমি চালিয়ে যাব কি না...এটা হয়তো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দরজা আরও খুলে দেবে।’

স্টার্ক আরও বলেন, ‘আমি এবার আইপিএল মৌসুমটা খুব উপভোগ করেছি। এটা দারুণ ছিল। এটার আরেকটা লাভ হলো, টুর্নামেন্টটি হয়েছে বিশ্বকাপের আগে। বিশ্বকাপের আগে অসাধারণ সব খেলোয়াড়ের মুখোমুখি হতে পেরেছি। বিশ্বকাপের আগে এটা দারুণ এক ব্যাপার।’

Link copied!