• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চোট ম্যানেজ করেই খেলতে চান তাসকিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩, ০৬:০৪ পিএম
চোট ম্যানেজ করেই খেলতে চান তাসকিন
তাসকিন আহমেদ । ছবি: সংগৃহীত

চোটটা তাসকিন আহমেদের বিশ্বকাপের আগে থেকেই ছিল। তারপরও খেলে গেছেন বিশ্বকাপের প্রথম তিন ম্যাচ। তবে নিউজিল্যান্ড ম্যাচের পর আর খেলাটা চালিয়ে যেতে পারেননি। ইনজুরির কাছে হার মানতে হয়। ছিটকে যেতে হয় ভারত ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ থেকে। তবে, চোটকে পেছনে ফেলে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার জন্য মুখিয়ে আছেন তাসকিন আহমেদ।  

আজ (শুক্রবার) কলকাতার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডস ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নিজের চোট নিয়ে তাসকিন বলেন, “প্রায় দুই বছর আগে কাঁধের চোট প্রথম পেয়েছিলাম দক্ষিণ আফ্রিকা সিরিজে। অনেক আগে থেকেই টেন্ডনে একটু টিয়ার ছেঁড়া আছে। এটা ম্যানেজ করেই সব সময় খেলেছি। এমনকি এশিয়া কাপ ও বিশ্বকাপেও এই ব্যথা নিয়েই খেলেছি। হঠাৎ ব্যথাটা বেড়ে গিয়েছিল। ম্যানেজমেন্ট, ডাক্তার, ফিজিও পরে এমআরআই করে দেখে, ভেতরে একটু ফুলে গেছে। এর জন্য কয়েকটা দিন বিশ্রামে নিয়ে এখন ভালো বোধ করছি। মনে হচ্ছে, ভালো অবস্থাতেই আছি। খেললে আরও বোঝা যাবে, কী অবস্থা হয়।”

এই পেসার আরও যোগ করেন, “আমাকে যখন ইংল্যান্ডে পাঠানো হয়েছিল, ডাক্তার বলেছিল, ঠিক হবে কিনা, এর কোনো গ্যারান্টি নেই। সময়ও লাগবে বছরখানেক। সে পুনর্বাসনের আরেকটা বিকল্প দিয়েছিল। পরে দেড় মাসের পুনর্বাসন শেষে আল্লাহর রহমতে এখন পর্যন্ত খেললাম। এখন ব্যথাটা একটু বেড়ে গেছে।”

বিশ্বকাপ শেষ করেই আবারও ডাক্তারের কাছে যাবেন তাসকিন। ঢাকা স্পিডস্টার বলেন, “বিশ্বকাপের পর কাঁধের বিশেষজ্ঞ ডাক্তারকে দেখিয়ে আবার পুনর্বাসন প্রক্রিয়ায় যাওয়ার পরিকল্পনা হয়ত বোর্ড করবে। অস্ত্রোপচার শেষ অপশন। আমিও চাই ম্যানেজ করে যত দূর খেলা যায়। ব্যথাটা বেড়ে গেলে শতভাগ দিতে কষ্ট হয়। তবে ফাস্ট বোলারদের সবারই ছোটখাটো চোট থাকে। দোয়া করবেন যেন কাঁধ পুরোপুরি ঠিক হয়ে যায়।”

Link copied!