• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সাকিবদের বিদায় করে ফাইনালে তামিমরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ১০:১১ পিএম
সাকিবদের বিদায় করে ফাইনালে তামিমরা
রংপুরের উইকেট পতনে বরিশালের খেলোয়াড়দের উল্লাস। শেষ পর্যন্ত জয় পায় বরিশাল। ছবি: সংগৃহীত

চলমান বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে ফরচুন বরিশাল। বুধবারের দ্বিতীয় কোয়ালিফায়ারের রুদ্ধশ্বাস লড়াইয়ে বরিশাল ৬ উইকেটে রংপুর রাইডার্সকে হারিয়ে দেয়।। রংপুরের ৭ উইকেটে ১৪৯ রানের জবাবে বরিশাল ১৮.৩ ওভাওে ৪ উইকেটে ১৫২ রান করেছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় ফাইনালের মধ্য দিয়ে বিপিএলের পর্দা নামবে।  

মাঝারি টাগেটে নেমে দলীয় ২২ রানের মধ্যে বরিশাল তাদের দুই ওপেনার তামিম ইকবাল ও মেহেদি হাসান মিরাজের উইকেট হারিয়ে বিপদে পড়ে। অধিনায়ক তামিম ৮ ও মিরাজ ৮ রানে ফিরে যান আবু হায়দার রনির বলে। তবে বেশ ভালো জুটি গড়েন মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। এ জুটি ৪৭ রান করার পর মোহাম্মাদ নবীর বলে আউট হন সৌম্য (২২)। দলীয় ১১৯ রানে ফারুকীর বলে ফিরে যান মায়ার্স। তিনি করেন ২৮ রান। মুশফিক ৪৭ এবং ডেভিড মিলার ২২ রানে অপরাজিত থাকেন।

এর আগে, টসে হেরে ব্যাটে নেমেই বিপর্যয়ে পড়ে রংপুর। সাকিব আল হাসান ১, ওপেনার মেহেদি হাসান ২, রনি তালুকদার ৮, জেমস নিশাম ২৮,  নিকোলাস পুরান ৩, মোহাম্মাদ নবী ১২ ও অধিনায়ক নুরুল হাসান সোহান ১৪ রানে ফিরে যান। শামিম হোসেন ২৪ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ৫৯ রান করেন। তার সঙ্গে ১২ রানে অপরাজিত থাকেন আবু হায়দার রনি। 

বরিশালের ফুলার ৩টি, সাইফউদ্দিন ২টি এবং কাইল মায়ার্স ও মেহেদি হাসান মিরাজ ১টি করে উইকেটই লাভ করেন।

 

Link copied!